Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon January 27 2020 ,

  • Techno Haat Free Domain Offer

চোখ দিয়ে স্প্লিন্টার ঢুকে মস্তিষ্কে আঘাত

Published:2017-03-31 15:19:31    
র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল আবুল কালাম আজাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।
 
শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে এই ময়নাতদন্ত হয়।
 
পরে ময়নাতদন্তকারী চিকিৎসক ঢাকা মেডিকেলের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, মস্তিষ্কে বোমার স্প্লিন্টারের আঘাতে আবুল কালাম আজাদ মারা গেছেন।
 
তিনি বলেন, 'আবুল কালাম আজাদের বাম চোখে স্প্লিন্টার ঢুকে মস্তিষ্কে আঘাত করে। এতেই তার মৃত্যু হয়েছে। ওই স্প্লিন্টার আমরা বের করেছি। তার বাম চোখ সম্পূর্ণ নষ্ট হয়ে যায়।'
 
ডা. সোহেল মাহমুদ জানান, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে সকাল সাড়ে ৭টায় র‌্যাব গোয়েন্দা প্রধানের মরদেহ ঢামেকে আনা হয়। সকাল ৯টায় ময়নাতদন্ত শুরু হয়। শেয় হয় পৌনে ১০টায়। ময়নাতদন্ত শেষে তার মরদেহ আবারও সিএমএইচে নেয়া হয়েছে।
 
প্রসঙ্গত, গত ২৫ মার্চ সিলেট মহানগরীর দক্ষিণ সুরমায় জঙ্গি আস্তানার কাছে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন লে. কর্নেল আবুল কালাম আজাদ। প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার কয়েক দফা অস্ত্রোপচার করা হয়। সেখান থেকে ঢাকায় সিএমএইচে নেয়া হয়।
 
অবস্থার উন্নতি না হওয়ায় রোববার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ওই হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে বুধবার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় এনে সিএমএইচের আইসিইউতে ভর্তি করা হয়।
 
বৃহস্পতিবার রাত ১২টার পরে সিএমএইচের চিকিৎসকেরা র‍্যাবের গোয়েন্দা প্রধান আবুল কালাম আজাদকে মৃত ঘোষণা করেন।

আরও সংবাদ