Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat February 23 2019 ,

  • Techno Haat Free Domain Offer

শেষ ওডিআই হারল বাংলাদেশ, সিরিজ ড্র

Published:2017-04-01 20:40:43    
প্রথম ওডিআইতে এমন সুন্দর জয়ের পর কে ভেবেছিল তৃতীয় ওডিআই ম্যাচেই এমন বদলে যাবে বাংলাদেশ। সিরিজ নির্ধারনী তৃতীয় ম্যাচে ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় ২১০ রানে অলআউট বাংলাদেশ। ফলে ৭০ রানে ম্যাচ জয় করে সমতা (১-১) নিয়ে সিরিজ ড্র করল স্বাগতিক শ্রীলঙ্কা।
 
কলোম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে শেষ ওয়ানডেতে জেতার জন্য ২৮১ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৩.৩ ওভারে ১১ রান তুলতে হারিয়ে ফেলে ৩ উইকেট। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল (৪), সাব্বির রহমান (০) ও মুশফিকুর রহিম (০) সাজঘরে ফিরে যায়।
 
এরপর শুরু ব্যটিং বিপর্যয় সামলে নিয়ে সাকিবের সঙ্গে ৭৭ রানের জুটি গড়ে দলীয় ৮৮ রানে বিদায় নিয়েছে টাইগারদের উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার। দিলুরুয়ান পেরেরার বলে স্ট্যাম্পিং হওয়ার আগে তিনি ৩ চার ও ১ ছয়ে ৩৮ রানের ইনিংস খেলেন।
 
সৌম্যর বিদায়ের পর মোসাদ্দেক ও সাকিবও দ্রুতই ফিরে যান। আউট হওয়ার আগে সাকিব ৬২ বলে ৫৪ রানের ইনিংস খেলেন। সাকিবের বিদায়ের পরই টাইগারদের ম্যাচ জয়ের আশা মূলত শেষ হয়ে যায়।
 
এরপর বাংলাদেশ শুধু পরাজয়ের ব্যবধান এড়ানোর জন্য লড়াই করে গেছে।৪৪ তম ওভারের প্রথম বলে মেহেদী হাসান মিরাজ  ৫১ রান করে কুলাসেকারার শিকার হয়ে বিদায় নেন। দুই বল পরেই কুলাসেকারারা একটি স্লোয়ার বলে গুনারত্নের হাতে ক্যাচ তুলে দেন তাসকিন আহমেদ। বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় ২১০ রানে।
 
এর আগে কলোম্বোতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে লঙ্কানরা সংগ্রহ করে ২৮০ রান। শুরু থেকে বেশ মারমুখী হয়ে ব্যাট চালাচ্ছিলেন লঙ্কান দুই উদ্বোধনী ব্যাটসম্যান আসোলা গুনারত্নে ও উপুল থারাঙ্গা। মাশরাফি, মুস্তাফিজ কাউকেই যেন তোয়াক্কা করছিলেন না। মিরাজের প্রথম আক্রমণে আউট হন গুনারত্নে। ততক্ষণে তার রানের খাতায় যোগ হয় ৩৪। পরের উইকেটটা দখল করেন গত ম্যাচের বোলিং তান্ডব তাসকিন। ১৩ ওভার ৪ বলে ৩৫ রানে থারাঙ্গাকে সাজ ঘরে ফেরান।
 
শুরুতে উইকেট না পেলেও শেষদিকে পুষিয়ে দিয়েছেন দলপতি মাশরাফি ৩ উইকেট নিয়ে, মুস্তাফিজ পেয়েছেন ২ উইকেট। তাসকিন-মিরাজের একটি করে উইকেট রয়েছে। রান আউট হন দুই লঙ্কান ব্যাটসম্যান। শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডারে মেন্ডিসের ৫৪, পেরেরার ৫২ রান বড় ভূমিকা রেখেছে দলীয় সংগ্রহে। সিরিজের আগের দুই ম্যাচে টসে হারলেও তৃতীয় দিনের টসে অর্থাৎ আজকের টসে জয়লাভ করে বাংলাদেশ। আর সেই সুবাদে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার দলপতি।
 
জয় দিয়ে দুর্দান্তভাবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছিলো বাংলাদেশ। ফলে সিরিজে ১-০ ব্যবধানে লিড নেয় টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তাই আজকের ম্যাচটি সিরিজ নিজেদের করে নেয়া দারুণ এক সুযোগ ছিল মাশরাফি বাহিনীর সামনে।

আরও সংবাদ