Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun September 23 2018 ,

পাঁচদিন প্রাইভেটকার ব্যবহার না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

Published:2017-04-01 20:42:16    
অতি প্রয়োজন ছাড়া আগামী পাঁচদিন নগরবাসীকে রাস্তায় গাড়ি বের না করার আহ্বান জানিয়েছেন স্বরাস্ট্রুমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ঢাকাবাসীর কাছে আমার বিনম্র অনুরোধ, আইপিইউ সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের নির্বিঘ্নে যাতায়াতের জন্য নগরবাসীকে অতি প্রয়োজন ছাড়া ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত রাস্তায় গাড়ি না বের করার অনুরোধ করছি। 
 
আজ শনিবার দুপুরে সংসদ ভবন এলাকায় ১৩৬তম ইন্টার পার্লামেন্টরি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন স্থলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 
 
তিনি বলেন, আমরা গোয়েন্দা ও পুলিশি নিরাপত্তার চাদরে সমগ্র ঢাকা শহরকে এনেছি। যাতে করে বিদেশি অতিথিরা নিরাপদে আসা যাওয়া করতে পারেন। সে লক্ষ্যে ট্রাফিক ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। আগত অতিথিরা যাতে নিরাপদে বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতি ধারণ করে নিজ নিজ দেশে ফিরে যেতে পারেন তার জন্য আমরা বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছি।
 
সম্মেলন উপলক্ষে নেওয়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতীয় সংসদ ভবন ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এই দুই ভেন্যুর আশেপাশের সমস্ত এলাকা নিরাপত্তা বাহিনী ঘিরে রেখেছে।  ২ ও ৪ এপ্রিল এইচএসসি পরীক্ষা উপলক্ষে অতিরিক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।
 
জঙ্গি ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদের ঘটনাকে কেন্দ্র  করে কোনও অতিথি সম্মেলনে যোগ দিচ্ছেন না, এমন হয়নি। তারা আগ্রহ নিয়েই এখানে যোগ দিচ্ছেন। তাদের নিরাপত্তায় আমরা সমস্ত ব্যবস্থা গ্রহণ করেছি।

আরও সংবাদ