Widget by:Baiozid khan
  • Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে মালিঙ্গার হ্যাটট্রিক

Published:2017-04-06 23:30:21    
শ্রীলংকাকে ১৭৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। সফরকারীদের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচে বাংলাদেশ ১৭৬ রান সংগ্রহ করে।
 
এ ম্যাচে হ্যাটট্রিক করেছেন শ্রীলংকার পেসার লাসিথ মালিঙ্গা। ইনিংসের ১৯তম ওভারে প্রথমে মুশফিক ও মাশরাফিকে সরাসরি বোল্ড করেন। পরের বলেই মিরাজকে এলবিডব্লউয়ের ফাঁদে ফেলে হ্যাটট্রিক নিশ্চিত করেন।  
 
বৃহস্পতিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিজের ক্যারিয়ারের শেষ টি২০ ম্যাচে টস জেতেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
 
টস জিতে মাশরাফিরা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এ ম্যাচে তামিমের অনুপস্থিতিকে বুঝতে দেননি ইমরুল কায়েস ও সৌম্য সরকার।
 
ব্যাট হাতে ঝড় তোলা ওপেনিং জুটিতে ৬ দশমিক ৩ ওভারে আসে ৭১ রান। এরপর ১৭ বলে ৩৪ করা সৌম্যকে ফেরান আসেলা গুনারত্নে। ২টি ছয় ও ৪টি চারের মারে সাজানো তার ইনিংস।
 
পরের ওভারেই রান আউট হয়ে ফিরে যান ইমরুলে কায়েস। ২৫ বলে ৩২ রান করেন কায়েস। ১টি ছয় ও ৪টি চারের মারে সাজানো তার ইনিংস।
 
তৃতীয় উইকেট জুটিতে সাকিব-সাব্বির ৪৬ রান করে বাংলাদেশকে বড় ইনিংসের স্বপ্ন দেখান। সাকিব ৩৮ ও সাব্বির ২৯ রান করে সাজঘরে ফেরেন।
 
দলীয় ১৫২ রানে  মোসাদ্দেক ব্যক্তিগত ১৭ রানে আউট হন।
শেষ দিকে মুশফিক ৬ বলে ১৫ রানের ঝড়ো ইনিংস উপহার দেন।
 
মাশরাফির টি২০ ক্যারিয়ারের শেষ ম্যাচে ইনজুরির কারণে খেলছেন না ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে খেলছেন ইমরুল কায়েস। এদিকে তাসকিনের পরিবর্তে দলে ডাক পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। আজকের ম্যাচ দিয়ে টি২০তেও অভিষেক হল মিরাজের।
 
গত মঙ্গলবার প্রথম টি ২০ ম্যাচে জয়লাভ করে শ্রীলংকা। দুই ম্যাচের সিরিজে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।

আরও সংবাদ