Widget by:Baiozid khan
  • Advertisement

বুলবুলের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল

Published:2017-04-06 23:32:42    
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে মোসাদ্দেক হোসেন বুলবুলের স্বপদে ফিরতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল করেছে রাষ্ট্রপক্ষ।
 
বৃহস্পতিবার সংশ্লিষ্ট শাখায় আবেদনটি জমা দেয়া হয়েছে। আজই চেম্বার বিচারপতির আদালতে এই আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানা গেছে।
 
এর আগে গতকাল বুধবার  মেয়র পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত স্থগিতের পর রাসিকে দায়িত্ব পালন শুরু করেন মোসাদ্দেক হোসেন বুলবুল।
 
তার আগে দীর্ঘ ২৩ মাস পর আদালতের রায় পেয়ে গত রোববার নগর ভবনে যান রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ফের সাময়িক বরখাস্ত করা হয় তাকে।
 
নগরীর ২০১৫ সালের বোয়ালিয়া থানার একটি মামলায় বুলবুলের বিরুদ্ধে মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
 
উল্লেখ্য, ২০১৫ সালে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সরকার বিরোধী আন্দোলন শুরু করে। ওই সময় অবরোধ-হরতাল চলাকালে মোট ১৭টি মামলার আসামি হন রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।
 
পুলিশ সদস্য সিদ্ধার্থ সরকার হত্যা মামলায় চার্জশিটভুক্ত আসামি হওয়ায় ২০১৫ সালে ৭ মে সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
 
তবে বুলবুলের আপিলের পর ২০১৬ সালের ১০ মার্চ উচ্চ আদালত তার বরখাস্ত আদেশ অবৈধ ঘোষণা করেন। এরপর দীর্ঘ আইনি লড়াই শেষে তিনি দায়িত্ব ফিরে পান।
 
২০১৩ সালের ১৫ জুনের সিটি নির্বাচনে এক লাখ ৩১ হাজার ৫৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন বুলবুল। ২০১৮ সালের ১৫ জুন তার পাঁচ বছর মেয়াদ পূর্ণ হবে।

আরও সংবাদ