Widget by:Baiozid khan

ঢাকা Sat July 22 2017 ,

খালেদা জিয়ার দুই মামলা স্থগিত

Published:2017-04-09 16:55:24    
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাজধানীর দারুসসালাম থানায় দায়ের করা নাশকতার দুটি মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।
 
মামলা দুটিতে অভিযোগপত্র আমলে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা এক আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ রোববার এ আদেশ দেন।
 
একই সঙ্গে এ দুই মামলায় অভিযোগ আমলে নেয়ার আদেশ কেন বাতিল করা হবে না- তা জানতে রুল জারি করা হয়েছে।
 
আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। এসময় তার সঙ্গে ছিলেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, রাগীব রউফ চৌধুরী প্রমুখ।
 
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবীর।
 
আদেশের পর ব্যারিস্টার কায়সার কামাল জানান, মামলা দুটির কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে।
 
অন্যদিকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপক্ষ হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন জানানো হবে।
 
উল্লেখ্য, ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে সরকারবিরোধী আন্দোলনের সময় রাজধানীর দারুস-সালাম থানা এলাকায় একাত্তর পরিবহন ও নিউ ভিশনের দুটি পরিবহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওই ঘটনায় ওই বছরের ১০ ফেব্রুয়ারি ও ২০ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে রাজধানীর দারুস সালাম থানায় পৃথক দুটি মামলা করে। পরে গত বছরের ১২ ও ১৪ মে এ মামলা দুটিতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। গত বছরের ১০ আগস্ট মামলা দুটিতে অভিযোগ আমলে নেন বিচারিক আদালত। আর এ অভিযোগপত্রের বিষয়ে শুনানির জন্য ১০ এপ্রিল দিন ধার্য রয়েছে।
 

আরও সংবাদ