Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue September 25 2018 ,

ধান চাল সংগ্রহে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

Published:2017-04-18 18:14:21    
খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন,  আসন্ন বোরো মৌসূমে ৮ লক্ষ মে.টন চাল এবং ৭ লক্ষ মে. টন ধান সংগ্রহ করা হবে।  লক্ষমাত্রা অর্জন করার ক্ষেত্রে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে।  আজ সকাল ১১.০০ টায় ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, ঢাকায় বাংলাদেশ অটো মেজর এ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির বিশেষ সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, এবার কৃষকদের মূল্য নিশ্চিত করার জন্য একাউন্ট পে চেকের মাধ্যমে মূল্য পরিশোধ করা হবে। মধ্যস্বত্বভোগীদের দৌড়াত্ব কমাতে প্রতিটি গোডাউনে কৃষকদের নামের তালিকা টানিয়ে দেয়া হবে। যাতে করে কৃষকদের হয়রানির শিকার হতে না হয়। মিল মালিকদের প্রতি সহযোগিতার আহবান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, আপনারা আমাদের পরিবারেরই সদস্য। ধান-চাল সংগ্রহে আপনাদের সহযোগিতা আত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা নির্দিষ্ট সময়ের মধ্যেই চাল সরবরাহ নিশ্চিত করবেন। তিনি মিল মালিকদের সতর্ক করে দিয়ে বলেন, যারা নির্দিষ্ট সময়ের মধ্যে ধান ভাঙ্গিয়ে চাল সরবরাহ করতে ব্যর্থ হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  
খাদ্যমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৬ কোটি মানুষের খাদ্য নিরাপত্তা দিতে সক্ষম হয়েছেন। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা আর্জন করেছে। এক সময় দেশে খাদ্য ঘাটতি ছিল। বর্তমানে আমরা তা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। তিনি বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবার উদ্দেশ্যে এগিয়ে যাচ্ছে।
 
প্রেসবিজ্ঞপ্তি
 

আরও সংবাদ