Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue September 25 2018 ,

নির্বাচনকে ঘিরে যা ঘটলো এফডিসিতে

Published:2017-05-07 01:16:02    

বিনোদন ডেস্ক: চিত্রনায়ক শাকিব খান ধাওয়া খেলেন। অপু-বুবলি ভোট কেন্দ্রে মুখোমুখি। প্রিয় তারকাদের দেখতে কৌতুহলী ভক্তদের ভিড়। সেলফিবাজদের আধিপত্য। ভোটের মাঠে কে এগিয়ে। অবশেষে কারা পাচ্ছেন শিল্পিদের নেতৃত্ব। এমন সব ঘটনার মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। 

সমিতির নির্বাচন, বিভিন্ন অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানসহ হাতে গোনা কয়েকটি অনুষ্ঠানে একসঙ্গে এত শিল্পীর সমাবেশ ঘটে।

শুক্রবার সকাল থেকেই প্রবীণ তারকা অভিনেতা থেকে শুরু করে সদ্য অভিনেতা হিসেবে নাম লেখানো কোন অভিনেতা-অভিনেত্রীই বাদ যায়নি এফডিসিতে আসা। পরস্পরের সঙ্গে কূশল বিনিময় ও ভোট দিতে লাইনে দাঁড়িয়ে চলে তারকাদের সেলফিবাজি।

নির্বাহী সদস্য পদে নির্বাচন করা জনপ্রিয় নায়িকা পূর্ণিমা হাত পাখার বাতাস করছিলেন লাইনে দাঁড়িয়ে থাকা অভিনেতাদের। এফডিসির ক্যান্টিন, পরিচালক সমিতির স্টাডি রুম ও বিভিন্ন ভবনের কোনায় চলে জনপ্রিয় সব শিল্পীদের আড্ডাবাজি। 

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে ভোট গণনার সময় শুক্রবার মাঝরাতে এফডিসিতে আচমকা হাজির হন নায়ক শাকিব খান। অনেক কাঠখড় পেরিয়ে সোজা ঢুকে পড়েন গণনাকক্ষে। মধ্যরাতে এ নিয়ে ঘটে যায় অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। তর্কাতর্কির এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। ভেঙে ফেলা হয় শাকিবের গাড়ির গ্লাস। শুধু তাই নয় এই গণ্ডগোলের ফাঁদে পড়ে আহত হয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক।

শাকিবকে বের হয়ে আসতে বলে বাইরে থেকে চেয়ার ছুঁড়ে মারতে থাকেন অনেকেই। পরে মিশা পুলিশের সহায়তায় শাকিবকে তার গাড়িতে তুলে দেন। সে সময় শাকিবের এমন নতজানু ভূমিকা কৌতুহলী ভক্তদের কাছে প্রমাণ করেছে, ‘সিনেমা আর বাস্তবতা এক নয়।’ 

এদিকে নির্বাচনের ফলাফল শুনে সম্প্রতি দাম্পত্য জীবন নিয়ে আলোচিত নায়িকা অপু বিশ্বাস বলেছেন, কাছের লোকেরাই নির্বাচিত হয়েছেন। 

বিপুল ভোটে জয় পাওয়া উচ্ছ্বসিত নায়ক সাইমন সাদিক বললেন, সবাই আমাকে ভালোবাসেন তা জানি, তবে এতোটা ভালোবাসা পাব বুঝিনি।
 
এদিকে ভোটের দিন এফডিসিতে স্ত্রী নায়িকা বর্ষাকে নিয়ে আসেন নায়ক অনন্ত জলিল। আর মেয়ে ওলিজাকে নিয়ে ভোটের মাঠে আসেন প্রভাবশালী প্রযোজক ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তবে কে কাকে ভোট দিচ্ছেন তা নিয়েও শিল্পীদের মাঝে কৌতুহলের শেষ ছিল না। পরস্পরের সঙ্গে এই নিয়ে মজা করতেও দেখা গেছে জনপ্রিয় নায়ক-নায়িকাদের। 

প্রিয় নায়ক-নায়িকাদের দেখতে আসা ভক্তদের সামলাতে এফডিসির গেটে প্রহরায় ছিল পুলিশ। ভক্তদের শান্তিপূর্ণভাবে সামলানোর কথা থাকলেও সারাক্ষণই মারমুখি থাকতে দেখা গেছে পুলিশকে। আর পুলিশের এই আচরণের শিকার শুধু উৎসুক জনতাই নয়, বরং এফডিসিতে ভোট দিতে আসা অভিনয় শিল্পী থেকে শুরু করে সাংবাদিকদেরকেও পোহাতে হয়েছে।

শেষ পর্যন্ত সব নাটকীয়তার অবসান ঘটে ঠিক হয়ে গেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নেতৃত্ব। নির্বাচনের মাধ্যমে জয়ী হয়ে আগামী দুই বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর আর সাধারণ সম্পাদক জায়েদ খান। তারা ভোট পেয়েছেন যথাক্রমে ২৫৯ ও ২৭৯। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী সভাপতি পদে ওমর সানী ১৫৩ ভোট পেয়েছেন। অমিত হাসান পেয়েছেন ১৪৫ ভোট।

আরও সংবাদ