Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu October 21 2021 ,

  • Techno Haat Free Domain Offer

চাকরি খোয়ানোর শঙ্কায় টিলারসন?

Published:2017-05-16 09:53:17    
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আস্থা অর্জনের জন্য প্রতিদিনই চেষ্টা করে যাচ্ছেন। আস্থাহীনতার কারণে এফবিআই পরিচালক জেমস কমিকে ট্রাম্প বরখাস্ত করার পর টিলারসন এ কথা বলেন। খবর পলিটিকোর।
 
এনবিসির ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানকে দেয়া এক সাক্ষাৎকারে টিলারসন বলেন, প্রেসিডেন্টের লক্ষ্য ও উদ্দেশ্যগুলো অর্জন এবং সফল হওয়ার ক্ষেত্রে তার সহায়তায় আমি আত্মপ্রাণ। আমি জানি, তিনি দেশকে যে পথে নিয়ে যেতে চান তার সঙ্গে সঙ্গতি রেখে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাজকর্ম পরিচালনা করার ব্যাপারে আমাকে প্রতিদিনই প্রেসিডেন্টের আস্থা অর্জন করতে হচ্ছে।
 
ট্রাম্প ও দেশের প্রতি প্রশাসনিক কর্মকর্তাদের আনুগত্যের ব্যাপারে এক প্রশ্নের জবাবে টিলারসন বলেন, আমি নিজস্ব মূল্যবোধের ব্যাপারে কখনও ছাড় দেব না। এটাই আমার কাজের ধারা। আর আমার মূল্যবোধই দেশের মুল্যবোধ। অভিযোগ রয়েছে, সম্প্রতি চাকরিচ্যুত এফবিআই প্রধান কমির কাছ থেকে আনুগত্যের দাবি করেছিলেন ট্রাম্প। ট্রাম্প অবশ্য রোববার এ অভিযোগ অস্বীকার করেছেন।
 
সাক্ষাৎকারে টিলারসন আরও বলেন, ইসরাইলে অবস্থিত মার্কিন দূতাবাস জেরুজালেমে সরিয়ে নিলে তা ইসরাইল-ফিলিস্তিন শান্তি প্রক্রিয়ার জন্য সহায়ক হবে নাকি তা ক্ষতিগ্রস্ত করবে- তা মূল্যায়ন করছেন ট্রাম্প। তিনি সতর্কতার সঙ্গে বোঝার চেষ্টা করছেন, এমন সিদ্ধান্ত কিভাবে শান্তি প্রক্রিয়ার ওপর প্রভাব ফেলবে।
 
পররাষ্ট্রমন্ত্রী হিসেবে টিলারসনের নিয়োগের সময় অনেক প্রশ্ন উঠেছিল। তার সঙ্গে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে অভিযোগ রয়েছে।

আরও সংবাদ