Widget by:Baiozid khan

ওষুধ, পোশাক ও পাটজাত পণ্য আমদানি করবে রুয়ান্ডা

Published:2017-07-20 23:00:31    

নিজস্ব প্রতিবেদক:  রুয়ান্ডা বাংলাদেশ থেকে তৈরি পোশাক, ওষুধ ও পাটজাত পণ্য আমদানি করবে। নয়াদিল্লীতে নিযুক্ত রুয়ান্ডার রাষ্ট্রদূত আর্নেস্ট রামুকো বৃহস্পতিবার ঢাকায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠককালে তিনি তার দেশের সরকারের এ সিদ্ধান্তের কথা জানান।
রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের তৈরি পণ্য বিশ্ববাজারে বেশ জনপ্রিয়। এ দেশের তৈরি পোশাক, ওষধ ও পাটজাত পণ্যের প্রচুর চাহিদা রয়েছে রুয়ান্ডায়। তুলনামূলক দামও কম। তিনি বলেন, বাংলাদেশ থেকে এ সকল পণ্য আমদানির সিদ্ধান্ত নিয়েছে রুয়ান্ডা সরকার। এ বিষয়ে বাংলাদেশ সরকার সহযোগিতা করলে দ্রুত এ সকল পণ্য আমদানি করা সম্ভব হবে বলে তিনি জানান।
সচিবালয়ের নিজ দফতরে অনুষ্ঠিত ওই বৈঠকে তোফায়েল আহমেদ বলেন, দেশের রফতানি পণ্য এবং বাজার সম্প্রসারণে বিশেষ উদ্যোগ নিয়েছে সরকার। বিশ্ববাজারে বাংলাদেশের তৈরি পোশাক, ওষুধ, তথ্য প্রযুক্তি, ফার্নিচার ও পাটজাত পণ্যের চাহিদা দিন দিন বাড়ছে। বাংলাদেশ এ সকল বিশ^মানের পণ্য তুলনামূলক কম দামে রফতানি করছে।
রাষ্ট্রদূত তৈরি পোশাক, ওষুধ ও পাটজাত পণ্য বাংলাদেশ থেকে আমদানির করার কথা জানালে বাণিজ্যমন্ত্রী বলেন, এ ক্ষেত্রে দু’দেশের ব্যবসায়ীদের এগিয়ে আসতে হবে। উভয় দেশের আমদানি ও রফতানিকারকদের পারস্পরিক দেশ সফরের মাধ্যমে কার্যকর পদক্ষেপ নিতে হবে। বাংলাদেশ সরকার এক্ষেত্রে প্রয়োজনীয় সহযোগিতা করবে বলে তিনি জানান।
বৈঠকে বাণিজ্য সচিব শুভাশীষ বসু উপস্থিত ছিলেন।

আরও সংবাদ