Widget by:Baiozid khan

দেশের শান্তির জন্য হজযাত্রীদের দোয়া করতে বললেন প্রধানমন্ত্রী

Published:2017-07-23 00:26:30    

বিশেষ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্মাবলম্বী মানুষ যাতে শান্তিতে বসবাস করে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে সে জন্য দোয়া করতে হজযাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ শুক্রবার সকালে রাজধানীর কূর্মিটোলা বিমানবন্দর এলাকার আশকোনা হজ ক্যাম্পে এ বছরের হজ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এই আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, ‘আপনারা পবিত্র জায়গায় যাচ্ছেন-দোয়া করবেন, যেন এই বাংলাদেশে আমাদের ধর্মে যারা বিশ্বাসী এবং সাথে সাথে অন্য ধর্মে যারা বিশ্বাসী তারা যেন শান্তিপূর্ণভাবে সহঅবস্থান করতে পারে। ধর্মের নামে যারা বিভ্রান্তির পথে যাচ্ছে আল্লাহ যেন তাদের সুপথে আসার পথ করে দেন। আমাদের দেশের মানুষ যেন একটু শান্তিতে বসবাস করতে পারে এবং উন্নয়নের গতিধারাটা যেন আমরা অব্যাহত রাখতে পারি।’

তিনি বলেন, আমাদের দেশের মানুষ শান্তিতে থাকুক সেটাই আমরা চাই। যারা আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করে তাদের যেন আল্লাহ রাব্বুল আলামিন বিচার করার শক্তি দেন এবং তাদের মনমানসিকতা যেন পাল্টে দেন। তাদের যেন হেদায়েত করেন- সেটাই আমরা চাই। আমাদের পবিত্র ধর্ম, মানবতার ধর্ম ইসলামের বদনাম যেন কেউ করতে না পারে।

উগ্রবাদ ও সন্ত্রাসবাদ প্রশ্নে তার সরকারের ‘জিরো টলারেন্স নীতি’র পুনরোল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ধর্মে কোথাও বলে না যে কেউ আত্মঘাতি হলেই বেহেশতে চলে যাবে। কিন্তু এই বিভ্রান্তিটা সৃষ্টি করা হচ্ছে। আমরা চাই না যে আমাদের দেশ কোন বিভ্রান্তির মধ্যে থাকুক।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বজলুল হক হারুন, সৌদি দূতাবাসের ডেপুটি কাউন্সিলর সালেহ আল মুতাইরি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুল জলিল অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন। পরে দেশ ও জাতির বৃহত্তর ঐক্য ও শান্তি কামনা করে অনুষ্ঠানে বিশেষ মোনজাত অনুষ্ঠিত হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট ২৪ জুলাই সকালে ৪১৯ জন হজযাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে এবং ২৬ আগষ্ট পর্যন্ত এই হজ ফ্লাইট চলবে। এ বছর বিমান এবং সৌদি এয়ার লাইন্স ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ্জ যাত্রী পরিবহন করবে।

আরও সংবাদ