Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed June 20 2018 ,

আইকন মুস্তাফিজুর রহমান

Published:2017-07-24 21:18:23    

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরের আইকন (এ প্লাস ক্যাটাগরি) তালিকায় সাত ক্রিকেটার আগেই নির্ধারিত ছিল। একটি দল বাড়ার কারণে আরেকজন আইকন বাড়ানোর প্রয়োজন দেখা দেয়।
মুস্তাফিজুর রহমানের নামই শোনা যাচ্ছিল সবচেয়ে বেশি। সঙ্গে ইমরুল কায়েস ও নাসির হোসেনের নামও ছিলো গুঞ্জনের তালিকায়। কিন্তু গতকাল সব গুঞ্জন উড়িয়ে দিয়ে মোস্তাফিজকেই আট নম্বর আইকন (এ প্লাস ক্যাটাগরি) ক্রিকেটারের তালিকায় যুক্ত করার ঘোষণা দিলো বিপিএল গভর্নিং কাউন্সিল। 
মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক এবং মাহমুদউল্লাহ রিয়াদ এই সিনিয়র পাঁচ ক্রিকেটার নিশ্চিতভাবেই পাঁচ আইকন। গত আসরে সাতটি দল থাকার কারণে বাকি দুই আইকন ছিলেন সৌম্য সরকার এবং সাব্বির রহমান। 
এবার গুঞ্জন ছিল, সৌম্যকে আইকনের তালিকায় নাও রাখা হতে পারে। সৌম্যর জায়গায় যোগ হতে পারেন ইমরুল কায়েস। নতুন আইকন হিসেবে মুস্তাফিজের নামই সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছিল। কিন্তু ইমরুলকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ধরে রাখার কারণে শেষ পর্যন্ত হয়তো তাকে আর আইকন তালিকায় রাখেনি বিপিএল গভর্নিং কাউন্সিল।
আবার নাসিরের কথাও শোনা যাচ্ছিল। অথচ নাসিরকে ধরে রাখল ঢাকা ডায়নামাইটস। তাকেও আইকন তালিকায় রাখার সুযোগ নেই। সে হিসেবে আগের আইকন তালিকায় কোনো রদবদল না এনে নতুন আরেকজনÑ মুস্তাফিজের নামই ঘোষণা দেয়া হলো। 
বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, ‘পাঁচটি ফ্রাঞ্চাইজি আইকন ক্রিকেটারের নাম লিখিতভাবে তাদের কাছে জমা দিয়েছে। যদিও এই পাঁচটি দলের নাম জানাননি তিনি। বাকি তিনটি ফ্রাঞ্চাইজিও খুব দ্রুত আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করবে।’
আগে থেকেই জানা, মাশরাফি কুমিল্লা ছেড়ে রংপুরে নাম লিখিয়েছেন। রংপুর আনুষ্ঠানিকভাবে সে ঘোষণাও দিয়েছে। তামিম ইকবালকে নিয়ে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাহমুদউল্লাহকে ধরে রেখেছে খুলনা টাইটান্স। সাকিব আল হাসানও ঢাকা ছাড়ছেন না। মুশফিকুর রহীম বরিশাল বুলসে থাকছেন না। তার সম্ভাব্য গন্তব্য রাজশাহী। বাকি তিন আইকন সৌম্য, সাব্বির এবং মুস্তাফিজকে কোন তিন ফ্রাঞ্চাইজি নিচ্ছে সেটা এখনও জানা যায়নি। 
গুঞ্জন রয়েছে- মুস্তাফিজ খেলবেন চিটাগাং ভাইকিংসে, সাব্বির রহমান সিলেট এবং সৌম্য সরকার খেলবেন বরিশাল বুলসের হয়ে। যদিও এখন পর্যন্ত এটা নিশ্চিত নয়।

আরও সংবাদ