Widget by:Baiozid khan
  • Advertisement

মির্জা ফখরুলের চার মামলার কার্যক্রম স্থগিত

Published:2017-10-25 09:30:23    

আদালত প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে একটি হত্যা মামলাসহ চারটি মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি আদালত এসব মামলা কেন বাতিল করা হবে না জানতে চেয়ে রুল জারি করেন। 
বিচারপতি মো: মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল রুলসহ এই স্থগিতাদেশ দেন। 
হাইকোর্টের একই বেঞ্চ গত সোমবার মির্জা ফখরুলের একটি নাশকতার মামলার কার্যক্রম স্থগিত করেন। 
আদালতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পে শুনানিতে অংশ নেন সিনিয়র অ্যাডভোকট জয়নুল আবেদীন ও সগির হোসেন লিওন। রাষ্ট্রপে ছিলেন ডেপুটি অ্যাটর্ধি জেনারেল শেখ মনিরুজ্জামান কবির।
পরে সগির হোসেন লিওন সাংবাদিকদের বলেন, পৃথক আদেশে চারটি মামলা স্থগিত করার পাশাপাশি রুল দিয়েছেন আদালত। রুলে এসব মামলা কেন বাতিল করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলাগুলোর কার্যক্রম আদালত স্থগিত করেছেন বলে জানান তিনি।
২০১৩ সালের ৩০ নভেম্বর মালিবাগ চৌধুরীপাড়ায় যাত্রীবাহী একটি বাস পোড়ানো ও প্রাণহানির ঘটনায় বিএনপির তৎকালীন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলসহ দলটির শীর্ষস্থানীয় নেতাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। স্থগিত করা বাকি তিনটি মামলা নাশকতার। একই বছর পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় শাহজাহানপুর, পল্টন ও মতিঝিল থানায় এসব মামলা করা হয়।

আরও সংবাদ