Widget by:Baiozid khan
  • Advertisement

পোপের সফর উপলক্ষে ব্যাপক প্রস্তুতি : তথ্যমন্ত্রী

Published:2017-10-25 20:36:32    

নিজস্ব প্রতিবেদক:  তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে পোপ ফ্রান্সিসের আসন্ন সফর উপলক্ষে সরকার ও গণমাধ্যম ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে।
বুধবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পোপের বাংলাদেশ সফর উপলক্ষে ঢাকায় নিযুক্ত ভ্যাটিক্যানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরী এবং ‘বাংলাদেশে পোপের সফর ২০১৭ পরিষদ’-এর নেতৃবৃন্দের সাথে বৈঠকে তিনি একথা বলেন। তথ্যসচিব মরতুজা আহমদ এসময় উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘খ্রিস্টধর্মের সর্বোচ্চ ধর্মগুরু পোপকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ আমন্ত্রণই বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্যরে প্রমাণ। মহান মুক্তিযুদ্ধে ধর্মযাজকেরা এদেশের মানুষের পাশে ছিলেন, আত্মত্যাগও করেছেন। শুধু তাই নয়, এদেশের শিক্ষা বিস্তারে, স্বাস্থ্য সেবায় ও সমাজ কল্যাণেও চার্চ আন্তরিক ভূমিকা রেখে চলেছে। বড়দিন এদেশে সরকারি ছুটির দিন’।
তথ্যসচিব মরতুজা আহমদ পোপের সফরকালে অনুষ্ঠানগুলো বাংলাদেশ টেলিভিশনসহ সকল গণমাধ্যমে সম্প্রচারে সর্বাত্মক সহযোগিতার কথা জানান।
ভ্যাটিক্যানের রাষ্ট্রদূত এবং ‘বাংলাদেশে পোপের সফর ২০১৭ পরিষদ’-এর নেতৃবৃন্দ তথ্য মন্ত্রণালয়কে এ সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।
বাংলাদেশে পোপের সফর ২০১৭ পরিষদের প্রধান সমন্বয়কারী বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ, নির্বাহী কমিটির সদস্য মেজর জেনারেল (অবঃ) জন গমেজ, নির্বাহী কমিটির সচিব ড. বেনেডিক্ট আলো ডি’ রোজারিও, মিডিয়া বিষয়ক কমিটির আহ্বায়ক ফাদার কম কোড়াইয়া, নিরাপত্তা ও স্বেচ্ছাসেবক বিষয়ক কমিটির আহ্বায়ক ও প্রেডিডেন্ট বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, বিদেশী সাংবাদিক সমন্বয়কারী ফাদার জর্জ পনোদাত, এস.জে, মিডিয়া বিষয়ক কমিটির সচিব ফাদার আগষ্টিন বুলবুল রিবেরু, মিডিয়া বিষয়ক কমিটির সদস্য ডেভিড সুব্রত দাস এবং নির্বাহী কমিটির যুগ্ম-সচিব ফাদার সুব্রত গমেজ সভায় অংশ নেন।

আরও সংবাদ