Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu July 19 2018 ,

বিএনপি ত্রাণ সহায়তার নামে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে : ওবায়দুল কাদের

Published:2017-10-29 01:48:47    

মৌলভীবাজার সংবাদাতা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দেয়ার নামে বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। রোহিঙ্গাদের জন্যে দরদ থাকলে এত গাড়ি নিয়ে কক্সবাজার যেতে যা খরচ হবে সেই টাকাটা তাদের দিয়ে দিলেই হতো।
আজ শনিবার মৌলভীবাজার শহীদ মিনার প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, গত আড়াই মাস ধরে খালেদা জিয়ার কোন খবর নেই, হঠাৎ করে রোহিঙ্গাদের ত্রাণের নামে ৩ দিনের সফরে দেড়শ গাড়ির বহর নিয়ে যাচ্ছেন কক্সবাজারে, বিমানে করে যেতে পারতেন, তা না করে সড়ক পথে যাচ্ছেন, এতে করে যানজট সৃষ্টি হবে ও জনগনের দূর্ভোগ বাড়বে। মানবিক সাহায্য ত্রাণের নামে তিনি রাজনৈতিক ফায়দায় নেমেছেন।
তিনি বলেন, গত সাড়ে আট বছরে তিনি সাড়ে ৮ মিনিটও রাস্তায় বের হননি। রোহিঙ্গাদের ঢাল হিসেবে ব্যবহার করে তাদের নামে তিনি রাস্তায় বিশৃঙ্খলার সৃষ্টি করছেন। দেশের মানুষ রোহিঙ্গাদের জন্য যে ত্রাণ পাঠান এই তিন দিন তার কারনেই ওদের কাছে ত্রাণ পৌঁছানো যাবেনা। তিনিই ওদের ত্রাণের রাস্তা বন্ধ করে দিচ্ছেন।
ওবায়দুল কাদের বলেন, তিন দিন রাস্তায় জনদুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছাবে। এই দুর্ভোগের বিচার জনগণের উপর ছেড়ে দিলাম। আপনারাই তার বিচার করবেন। যদি তিনি মানবিক দিক বিচার করতেন তাহলে দেড়শ’ গাড়ির বহর নিয়ে ওখানে যেতেন না।
তিনি বলেন, বেগম জিয়া কোর্টে গিয়ে খুব কান্নাকাটি করেছেন। কখনো ফখরুল কাঁদে কখনো বেগম জিয়া কাঁদেন। বিএনপি এখন কান্নাকাটি আর প্রেস ব্রিফিংয়ের দল। আর বাংলাদেশ নালিশ পার্টি। ওই প্রেস ব্রিফিংয়েই নালিশ করাই তাদের কাজ।
নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে। তাঁর হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে বাচাঁতে হলে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। বিপন্ন মানবতার বাতিঘর শেখ হাসিনাই আমাদের আশার আলো।
মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদের সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মিছবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
সম্মেলনে নেছার আহমদকে সভাপতি ও মিছবাউর রহমানকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্যদের নাম ঘোষণা করা হয়।

আরও সংবাদ