Widget by:Baiozid khan

খালেদা জিয়ার আগমন ঘিরে চট্টগ্রামে জনস্রোত

Published:2017-10-29 08:15:12    

চট্টগ্রাম ব্যুরো:  বেগম খালেদা জিয়ার চট্টগ্রাম হয়ে কক্সবাজার সফর ঘিরে পুরো বন্দরনগরী শনিবার মিছিলের নগরীতে পরিণত হয়। বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা এক দিকে নেত্রীকে স্বাগত জানাতে রাজপথ প্রকম্পিত করেছেন; তেমনি নিজেদের জনভিত্তি জানান দিতে ব্যাপক শোডাউনেরও প্রস্তুতি নেয় দলটি। ফলে জনস্রোতে চট্টগ্রাম নগরীর বিস্তীর্ণ সড়ক দুপুরের পর থেকেই মিছিল স্লেøাগানে প্রকম্পিত ছিল। বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মী ছাড়াও খালেদা জিয়াকে দেখতে পথে পথে উৎসুখ জনতার ভিড়ও ছিল লক্ষণীয়।

বেগম খালেদা জিয়া লন্ডন থেকে ফিরে আসার পর তৃণমূলের বিএনপির নেতাকর্মীরা বেশ চাঙ্গা। এর ওপর পাঁচ বছরের বেশি সময় পর নেত্রীর চট্টগ্রাম সফর নেতাকর্মীদের দারুণভাবে উজ্জীবিত করে তুলেছে। এরই প্রতিফলন ছিল গতকাল চট্টগ্রামের রাজপথে।


খালেদা জিয়ার আগমন ঘিরে চট্টগ্রাম মহানগরীর অলিগলি থেকে শুরু করে মফস্বলের গ্রামে গ্রামে নেত্রীকে স্বাগত জানানোর ধুম প্রস্তুতি চলছিল গত কয়েক দিন ধরে। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে চট্টগ্রামের সড়কগুলো। গতকাল দুপুরের পর থেকেই নগরীর অলিগলি থেকে অসংখ্য মিছিল বের হয়। মিছিলের গন্তব্য চট্টগ্রাম সার্কিট হাউজ। কিন্তু সার্কিট হাউজের আশপাশের সব সড়ক বিকেল হওয়ার আগেই লোকে লোকারণ্য হয়ে যায়। স্তব্ধ হয়ে যায় যানবাহন চলাচল।

এ দিকে রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা সরেজমিন দেখতে বেগম খালেদা জিয়ার এ সফর হলেও বৃহত্তর চট্টগ্রামে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের মধ্যে যেন নির্বাচনী আমেজ বইছে। ফলে সম্ভাব্য মনোয়নপ্রত্যাশী বিএনপির নেতারা নিজেদের শক্তি জানান দিতে নিজ নিজ উদ্যোগে ব্যাপক শোডাউন ছিল লক্ষণীয়। পাশাপাশি দলের তৃণমূলের সাধারণ সমর্থকেরাও খালেদা জিয়াকে দেখতে ছুটে আসেন।

নেত্রীর আগমন ঘিরে নগরীর বিস্তীর্ণ সড়কে ছাত্রদল মোটরসাইকেল শোভাযাত্রা করে। নেত্রীর ছবিসংবলিত ব্যানার ফেস্টুন নিয়ে অনেকে ব্যক্তিগতভাবেও হাজির হন।

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন ও সহায়তা দিতে আজ রোববার কক্সবাজার যাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল শনিবার সড়ক পথে চট্টগ্রামের উদ্দেশে রওনা দিয়ে বিকেল নাগাদ বেগম খালেদা জিয়া চট্টগ্রাম পৌঁছার কথা থাকলেও পথে পথে বিলম্বের কারণে চট্টগ্রাম পৌঁছতে রাত হয়ে যায়। বিএনপি নেতারা জানিয়েছেন, সিটি গেট এলাকায় থানাপর্যায়ের নেতারা নেত্রীকে স্বাগত জানানোর পাশাপাশি মহানগর বিএনপির পক্ষ থেকে চট্টগ্রাম সার্কিট হাউজে স্বাগত জানানোর কর্মসূচি রয়েছে।


চট্টগ্রাম সার্কিট হাউজে রাত যাপন করে আজ সকালে নুর আহম্মদ সড়ক, জুবলী রোড, নিউ মার্কেট, কোতোয়ালি ফিরিঙ্গী বাজার হয়ে কক্সবাজারের উদ্দেশে রওনা দেবেন। 
চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন গতকাল সন্ধ্যায় জানিয়েছেন, সিটি গেট থেকে সার্কিট হাউজ পর্যন্ত রাস্তার দুই পাশে সুশৃঙ্খলভাবে দাঁড়িয়ে দলীয় নেতাকর্মীসহ লাখ লাখ মানুষ নেত্রীকে স্বাগত জানানোর অপেক্ষায়।

তিনি বলেন, নেত্রীর আগমনে শুধু বিএনপি নেতাকর্মীই নন, সাধারণ মানুষও বেশ উজ্জীবিত। তিনি বলেন, চট্টগ্রামবাসী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্বতঃস্ফূর্তভাবে বরণ করতে রাজপথে নেমে এসেছেন। জনগণকে শৃঙ্খলিত করে রেখে সরকার যে বিএনপির জনপ্রিয়তা দমাতে পারেনি জনতার স্বতঃস্ফূর্ত উপস্থিতি তার প্রমাণ বলে মন্তব্য করেন তিনি।

আরও সংবাদ