Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon July 16 2018 ,

মেকানিজমের মাধ্যমে ক্ষমতায় আসার দিন শেষ : সেতুমন্ত্রী

Published:2017-11-05 01:37:54    

নিজস্ব প্রতিবেদক: ২০০১ সালের মত মেকানিজমের মাধ্যমে বিএনপি ক্ষমতায় আসার দিন শেষ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার বিকালে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চনবাদ উচ্চ বিদ্যালয় মাঠে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি বারবার রং বদলান, ওনার নাম মওদুদ সাহেব। তিনি আজ কিছু আজগবি কথা বললেন। আসলে বিএনপির লোকেরা ওনাকে বিশ্বাস কম করেন, আর বিশ্বাস বাড়ানোর জন্য অনেক কিছু বলেন।’

তিনি বলেন, আজকে তিনি (মওদুদ) বলেছেন, সময় হলে পুলিশ-প্রশাসন সরকারের পাশে থাকবে না। তিনি এখনো ২০০১ সালের রঙ্গিন খোয়াব দেখছেন। ২০০১ সালের সাজানো, পরিকল্পিত তত্ত্বাবধায়ক বাংলাদেশে আর আসবে না। 
মেকানিজমের মাধ্যমে প্রশাসন পুলিশকে প্রভাবিত করে বিএনপি ক্ষমতায় আসার সেই দিন চলে গেছে, আর আসবে না।
তত্ত্বাবধায়ক সরকারও আর আসবে না জানিয়ে কাদের বলেন, সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।

চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল বশর ভূইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, চট্টগ্রাম দক্ষিণের সভাপতি মোসলেম উদ্দিন, স্থানীয় সাংসদ নজরুল ইসলাম চৌধুরী।

এর আগে ওবায়দুল কাদের চট্টগ্রামের আনোয়ারা উপজেলার হাইলধর উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক স্মরণসভায় বলেন, নির্বাচনে না এলে বিএনপির পরিণতি মুসলিম লীগের মত সংকুচিত হয়ে যাবে।

আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আনোয়ারা উপজেলা ও কর্ণফুলি উপজেলা আওয়ামী লীগের যৌথ উদ্দোগে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ভূমি প্রতিমন্ত্রী এবং মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর পুত্র সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি একটা এলোমেলো পার্টি। তাদের এক বুদ্ধিজীবীই বলেন, বিএনপি মাজাভাঙ্গা, বিশৃঙ্খল দল।’ এই দলের একেক নেতা একেক সময় একেক রকম বক্তব্য দেয়।

বিএনপি নেতা মওদুদ সাহেব বলেছেন, ‘তারা নির্বাচনে আসবেন। ফখরুল জবাব দিন, আসবেন কি না?’

যেকোনো পরিস্থিতিতে আগামী নির্বাচনে বিএনপি আসবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আগামী নির্বাচনে আসবে সেটা আমরা জানি। যেকোনো পরিস্থিতিতে বিএনপি নির্বাচনে আসবে। আর নির্বাচনে না এলে তাদের পরিণতি মুসলিম লীগের মত সংকুচিত হবে।

শ্রমিক দলের নেতাকর্মীরা গাড়িতে আগুন দিয়েছিল জানিয়ে কাদের বলেন, ‘চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরার সময় গাড়িতে কারা আগুন দিয়েছিল? খালেদা জিয়া ফেরার সময় শ্রমিক দল আর তাদের দলের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে দাঁড়িয়েছিল। আমাদের কোনো লোক ওখানে ছিল না, তাহলে বুঝে নেন কারা আগুন দিয়েছে। আমরা কেন আগুন দিতে যাব। কেন আমরা বিপদ ডেকে আনবো?’

আওয়ামী লীগ কাউকে অনুকরণ করে না জানিয়ে কাদের আরো বলেন, ‘বিএনপিকে আমরা কেন অনুকরণ করবো? আমাদের এরা সব সময় অনুকরণ করে আসছে। আওয়ামী লীগ কাউকে অনুকরণ করে না।’

দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘জানুয়ারির মধ্যে বিভক্তি মিটিয়ে ফেলুন। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ ঠেকাতে পারবে না।’

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘যারা বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করে না তাদের এদেশে ক্ষমতায় আসার আর কোনো সুযোগ নেই। যারা ১৫ আগস্ট, ৩ নভেম্বর পালন করে না, তারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না।’

আরও সংবাদ