Widget by:Baiozid khan

অপরাজিতা মুক্তি’র মুক্তি যাত্রা

Published:2018-04-07 20:32:39    
রাজধানীর সেগুন বাগিচার ঢাকা রিপোর্টার ইউনিটি’র সাগর রুনি মিলনায়তনে গত বৃহস্পতিবার জাপান ভিত্তিক প্রসাধনী উৎপাদনকারী সংস্থা শিসেইডোর উদ্যোগে একটি স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শন করা হয়।
 
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির নাম ‘অপরাজিতা মুক্তির শিক্ষা সফর’। এটি মূলত সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষামূলক একটি চলচ্চিত্র।
 
চলচ্চিত্রটিতে প্রত্যন্ত গ্রামাঞ্চলের একজন নারীর সংগ্রামী জীবনের কথা তুলে ধরা হয়েছে। মূলত এখানে দেখানো হয়েছে যে ইচ্ছা শক্তি থাকলে যেকোনো বাধা পেরিয়ে জীবনের অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব।
 
এছাড়াও চলচ্চিত্রটিতে আমাদের পুরুষতান্ত্রিক সমাজে নারীর অসহায় অবস্থান তুলে ধরা হয়েছে। শিসেইডোর প্রযোজনায় স্বল্পদৈর্ঘ্য চলচিত্রটি নির্মাণ করেছেন পরিচালক শুভাশীষ রায়।
 
উদ্যোক্তারা জানান- পুরুষতান্ত্রিক মানষিকতা দূর করে একটি শিক্ষিত, সুন্দর ও পরিচ্ছন্ন সমাজ গঠনে পর্যায়ক্রমে চলচ্চিত্রটি সারা দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে প্রদর্শন করা হবে।
 
উল্লেখ্য, শিসেইডো একটি পৃথিবী বিখ্যাত জাপানী প্রসাধনী প্রস্তুতকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি সামাজিক কর্তব্যের আওতায় জিতা সোস্যালবিজনেস লিমিটেডের সাথে যৌথ উদ্যোগে সমাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ চলচ্চিত্রটি নির্মাণ করেছে।

আরও সংবাদ