Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu August 16 2018 ,

বিসিবির চুক্তি থেকে বাদ ৬ ক্রিকেটার

Published:2018-04-18 21:39:49    
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ৬ জন ক্রিকেটার। বুধবার মিরপুরে বিসিবি কার্যালয়ে পরিচালকদের সভা শেষে চুক্তিতে থাকা ১০ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তাতে নেই ইমরুল কায়েস, সাব্বির রহমান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও কামরুল ইসলাম রাব্বির নাম। মূলত গত বছরে এই খেলোয়াড়দের পারফরম্যান্স আশানুরূপ না হওয়ার কারণেই তাদেরকে চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে বলে জানান বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
 
 
তবে বিসিবির চুক্তিতে স্বাভাবিকভাবেই আছেন মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ। গুঞ্জন ছিলো লিটন কুমার দাস নতুন এ চুক্তিতে ঢুকতে যাচ্ছেন। এ নিয়ে বোর্ড সভায় আলোচনাও হয়েছে। তবে শেষ পর্যন্ত এ সিদ্ধান্ত নেয়নি বিসিবি। তবে মূল ১০ জনের সঙ্গে ৩ জন রুকি চুক্তিতে আনবে বিসিবি। সেক্ষেত্রে সেখানে তার নাম চলে আসতে পারে ধারণা করা হচ্ছে। কিন্তু চুক্তিতে থাকা খেলোয়াড়রা কে কোন গ্রেডে বেতন পাবেন সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি বিসিবি।
 
‘আমাদের জাতীয় দলের খেলোয়াড়দের যে চুক্তি ছিলো তাতে ১০ জনের নাম চূড়ান্ত করা হয়েছে। এর সঙ্গে আরও ৩ জন রুকি নেওয়া হবে। তাদের নাম এখনও চূড়ান্ত হয়নি। ওরা (অপারেসন্স কমিটি) দিয়ে দিবে। এই ১৩ জনের একটা চুক্তি করা হচ্ছে। এছাড়াও ফার্স্ট ক্লাস ক্রিকেটে আমাদের যে সমস্ত খেলোয়াড় বেতনভুক্ত ওদের স্যালারি এবং আমাদের অন্যান্য যে লোকজন আছে তাদের বেতন আমাদের বাজেটের মধ্যে কি করতে পারি সেটা ফাইন্যান্স কমিটিকে পর্যালোচনা করতে বলেছি। আমাদের যে প্রস্তাব, দিলাম। কিন্তু আমাদের ওই টাকাটা না থাকলে কি হবে। এজন্য বাজেট দেখে খাপ খাইয়ে এ সমস্ত খাতে বাড়াতে পারি তারা আমাদের জানাবে।’ – নতুন চুক্তি নিয়ে এমন কথাই বলেন বিসিবি সভাপতি।
 
মূলত নতুন তরুণ খেলোয়াড়দের উৎসাহিত করতেই রুকি ৩ জনকে নেওয়া হবে বলে জানান বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, ‘চুক্তিতে থাকা ১০ জন খেলোয়াড় হচ্ছেন মাশরাফী, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, মোস্তাফিজ, মিরাজ, তাইজুল, রুবেল ও মুমিনুল। এদের ক্যাটাগরি পরে ঠিক করা হবে। তিনজন রুকির নাম পাঠাইনি। নতুনদের উৎসাহিত করার জন্য তিনজনকে ঢুকানো হচ্ছে।’ এরপর বাদ পড়া ছয় জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেন বিসিবি সভাপতি, ‘বাদ যাওয়া ৬ ক্রিকেটার হলেন সৌম্য, ইমরুল, তাসকিন, রাব্বি, মোসাদ্দেক ও সাব্বির।’
 
দুইদিন আগে বিসিবি পরিচালক ও পরিচালনা কমিটির প্রধান আকরাম খান জানিয়েছিলেন নতুন চুক্তিতে বাড়ানো হবে খেলোয়াড়দের বেতন। তবে বেতন বাড়ানোর কোন আলোচনাই হয়নি বলে জানান পাপন।
 
২০১৭ সালে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৬ ক্রিকেটার
 
এ+ গ্রেড (মাসিক বেতন চার লাখ টাকা)- মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম।
এ গ্রেড (মাসিক বেতন তিন লাখ টাকা)- মাহমুদউল্লাহ।
বি গ্রেড (মাসিক বেতন দুই লাখ টাকা)- ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, সৌম্য সরকার।
সি গ্রেড (মাসিক বেতন দেড় লাখ টাকা)- রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত।
ডি গ্রেড (মাসিক বেতন এক লাখ টাকা)- তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান মিরাজ।
 

আরও সংবাদ