Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu June 21 2018 ,

দিল্লিকে হারিয়ে ফের শীর্ষে উঠল সাকিবদের হায়দ্রাবাদ

Published:2018-05-06 10:19:33    
দিনের প্র্রথম ম্যাচে নিজেদের খেলায় জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গিয়েছিল চেন্নাই সুপার কিংস। সেটি সানরাইজার্স হায়দ্রাবাদকে দুইয়ে ঠেলে দিয়ে। তবে খুব বেশি সময় চেন্নাইয়ের শীর্ষে থাকা হলো না। শনিবার দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয় দিল্লি ডেয়ারডেভিলস ও সানরাইজার্স হায়দ্রাবাদ। এ ম্যাচে দিল্লিকে ৭ উইকেটের হারিয়ে বড় জয় তুলে নিয়েছে সাকিব আল হাসানদের হায়দ্রাবাদ। আর তাতে ফের শীর্ষে উঠে গেছে দলটি।
 
 
হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দিল্লি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান করে দলটি। জবাবে ১ বল বাকী রেখে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় হায়দ্রাবাদ।
 
লক্ষ্য তাড়া করতে নেমে শিখর ধাওয়ান ও অ্যালেক্স হেলস ৭৬ রানের উদ্বোধনী জুটি গড়েন। ৩১ বলে দলীয় সর্বোচ্চ ৪৫ রানের ইনিংসটি খেলেছেন হেলস। ৩টি করে ছক্কা ও চার হাঁকান তিনি। ধাওয়ান ৩০ বলে ৩৩ ও চার নম্বরে নেমে পনিশ পান্ডে ১৭ বলে ২১ রান করেন।
 
কেন উইলিয়ামসন ও ইউসুফ পাঠান ম্যাচ শেষ করে মাঠ ছেড়েছেন। শেষ ২ ওভারে ২৮ রানের সমীকরণ মিলিয়েছেন পাঠান ও উইলিয়ামসন। উইলিয়ামসন ৩০ বলে ৩২ ও পাঠান ১২ বলে ২৭ রান করেছেন। শূন্য রানেই পাঠানের ক্যাচ ছেড়েছিলেন বিজয় শঙ্কর। যা ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। দিল্লির পক্ষে অমিত মিশ্রা সর্বাধিক ২ উইকেট নেন।
 
এর আগে পৃথ্বি শা এর ৬৫ ও শ্রেয়াস আয়ারের ৪৪ রানে ভর করে লড়াকু পুঁজি গড়ে দিল্লি। ৩৬ বলে ৩ ছক্কা ও ৬ চারে ৬৫ রানের মুগ্ধকর ইনিংস খেলেন পৃথ্বি। শ্রেয়াস ৩৬ বলে ৪৪ রান করেছেন ৩ চার ও ২ ছক্কায়। এছাড়া রিশভ পান্ত ১৮ ও বিজয় শঙ্কর অপরাজিত ২৩ রান করেছেন।
 
হায়দ্রাবাদের পক্ষে রশিদ খান সর্বাধিক ২ উইকেট নিয়েছেন। ১ উইকেট নিয়েছেন সিদ্ধার্ত কাউল। ম্যাচ সেরা হয়েছেন হায়দ্রাবাদের রশিদ খান।সাকিব আল হাসান ৪ ওভার বল করে ৩৪ রান খরচায় উইকেট শূন্য থেকেছেন। ব্যাট হাতে অবশ্য তাকে নামার প্র্রয়োজন পড়েনি।
 
৯ খেলায় ৭ জয় ও ২ পরাজয়ে মোট ১৪ পয়েন্ট হায়দ্রাবাদের। দুইয়ে থাকা চেন্নাইয়ের সমান পয়েন্ট। তবে এক ম্যাচ বেশি খেলেছে দলটি। হায়দ্রাবাদের চেয়ে নেট রান রেটেও তারা পিছিয়ে। অন্যদিকে নিজেদের দশম ম্যাচে এটি সপ্তম হার দিল্লির। টেবিলে দলটির অবস্থান সপ্তম।
 
 

আরও সংবাদ