Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun February 17 2019 ,

  • Techno Haat Free Domain Offer

রাজধানীতে শুক্রবার থেকে দু’দিনব্যাপী যাকাত ফেয়ার শুরু

Published:2018-05-10 10:21:29    
মেকিং এ ডিফারেন্স উইথ যাকাত এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী শুক্রবার থেকে ৬ষ্ঠ বারের মত দু’দিনব্যাপী যাকাত ফেয়ার ২০১৮ শুরু হচ্ছে।
বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, শুক্রবার সকাল ১১টায় রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনে অনুষ্ঠিতব্য এ ফেয়ারের উদ্বোধন করবেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের (সিজেডএম) উদ্যোগে ১১ ও ১২ মে ২০১৮ শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে ৬ষ্ঠ যাকাত ফেয়ার। যাকাত ফেয়ার প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে। যাকাত ফেয়ার সকলের জন্য উন্মুক্ত।
যাকাত ফেয়ারে যাকাত কনসালটেশন ডেস্ক, বিভিন্ন ইসলামিক বই, হিজাব, যাকাত ভিত্তিক সংস্থার কার্যক্রম উপস্থাপন এবং বিভিন্ন বাণিজ্যিক স্টল থাকবে।
বুধবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যাকাত ফেয়ার আয়োজনের ঘোষণা দেন ফেয়ার অরগ্যানাইজিং কমিটির সদস্য সচিব এ এম এম নাসির উদ্দিন।
তিনি জানান, তিনটি উদ্দেশ্য নিয়ে যাকাত ফেয়ারের আয়োজন করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-যাকাতের মত একটি বিরাট সম্পদ উৎসের সম্ভাবনা, গুরুত্ব-তাৎপর্য ও বিধি-বিধান সম্পর্কে জনসাধারণকে সচেতন ও অবহিত করা, ব্যক্তিগত যাকাতের হিসাব নিরুপন, যাকাতের মাধ্যেমে দারিদ্র বিমোচন ও মানব উন্নয়নে নিয়োজিত বিভিন্ন সংস্থার সাফল্য ও অভিজ্ঞতা বিনিময় এবং তা জনসাধারণকে অবহিত করা।
এবারের যাকাত ফেয়ার চলাকালীন মোট চারটি অধিবেশন অনুষ্ঠিত হবে। মহিলাদের জন্য থাকবে পৃথক ও বিশেষ প্রশ্নোত্তর সেশন।
দ্বিতীয় দিন সকালে যাকাত ক্যালকুলেশন ও মাসআলা-মাসাইল এর ওপর একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে।
এতে দেশের বিশিষ্ট চিন্তাবিদ ও নাগরিক অংশ নিবেন।

আরও সংবাদ