Widget by:Baiozid khan
  • Advertisement

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর স্ত্রীকে আবারো জিজ্ঞাসাবাদ

Published:2018-09-26 21:27:20    

সংবাদ ডেস্ক: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর স্ত্রীকে দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তারা বুধবার নতুনকরে জিজ্ঞাসাবাদ করছেন। মাল্টি বিলিয়ন ডলারের কেলেংকারি তদন্তে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। আর এই আর্থিক দুর্নীতিকে কেন্দ্র করে নাজিব রাজাককে ক্ষমতা হারাতে হয়। খবর এএফপি’র।
বিলাসী জীবনযাপন ও স্বেচ্ছাচারী আচরণের জন্য আলোচিত রোসমাহ মানসুর জিজ্ঞাসাবাদের জন্য মালয়েশিয়া দুর্নীতি দমন কমিশনের (এমএসিসি) দপ্তরে হাজির হন।
এ সপ্তাহে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, রোসমাহ’র ব্যাপারে দুর্নীতি-বিরোধী সংস্থাটির তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। তার বিরুদ্ধে শিগগিরই অভিযোগ দায়ের হতে পারে।
গত মে মাসের নির্বাচনে তার স্বামী নাজিব রাজাকের জোট অপ্রত্যাশিতভাবে পরাজিত হওয়ার পর থেকে এ কমিশনের কর্মকর্তারা তাকে দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদ করে।
নির্বাচনে পরাজিত হওয়ার পর কুয়ালালামপুরে নাজিব রাজাকের একাধিক বাসভবনে অভিযান চালিয়ে প্রায় ২৭ কোটি ৩০ লাখ ডলারের সম্পদ জব্দ করা হয়। এসব সম্পদের মধ্যে দামি জুয়েলারি ও হরেক ডিজাইনের হ্যান্ডব্যাগ রয়েছে।
উল্লেখ্য,নাজিব রাজাকের বিরুদ্ধে প্রধান অভিযোগ হচ্ছে তিনি ও তার পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুরা রাষ্ট্রের ১এমডিবি তহবিল থেকে মাল্টি বিলিয়ন ডলার লুট করেছেন। আর তার ক্ষমতা হারানোর প্রধান কারণই হচ্ছে এসব অভিযোগ।

আরও সংবাদ