Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon July 06 2020 ,

  • Techno Haat Free Domain Offer

এমন জয় সব সময় আনন্দের: মোস্তাফিজ

Published:2018-09-27 23:23:44    

ক্রীড়া প্রতিবেদক: 

হারলেই এশিয়া কাপ থেকে বিদায়। এমন কঠিন সমীকরণের ম্যাচে বুধবার আবুধাবিতে পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ দল। অঘোষিত সেই সেমিফাইনালে পাকিস্তানকে ৩৭ রানে পরাজিত করে বাংলাদেশ।

এই জয়ে বড় ভূমিকা পালন করা বাংলাদেশের অন্যতম সেরা পেসার মোস্তাফিজুর রহমান নিজের টুইটারে লেখেন, আলহামদুলিল্লাহ. এমন জয় সব সময় আনন্দের।

এশিয়া কাপের গ্রুপপর্বে প্রথম খেলায় শ্রীলংকার বিপক্ষে জয় পাওয়া বাংলাদেশ এরপর আফগানিস্তানের বিপক্ষে হেরে যায়। সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হেরে খাদের কিনারায় চলে যায় বাংলাদেশ।

টুর্নামেন্টে টিকে থাকতে হলে সুপার ফোরের শেষ দুই ম্যাচে আফগানিস্তান এবং পাকিস্তানের বিপক্ষে জয় পেতে হবে। এমন কঠিন সমীকরণের প্রথম ম্যাচে কাটার মাস্টার মোস্তাফিজের শেষ বলে আফগানদের বিপক্ষে গত রোববার জয় পায় বাংলাদেশ। এদিন এশিয়া কাপের সেরা ওভার উপহার দেন। জয়ের জন্য শেষ ওভারে আফগানদের প্রয়োজন ছিল ৮ রান। এমন শ্বাসরুদ্ধকর ম্যাচে দলকে ৩ রানে জয় উপহার দেন দ্য ফিজ খ্যাত এ পেসার।

আফগানদের বিপক্ষে ম্যাচ জয়ে অবদান রাখার পর মোস্তাফিজ নিজের টুইটারে লেখেছিলেন, ওটা ছিল আমার ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত। মুহূর্তটি বর্ণনা করার মতো ভাষা আমার জানা নেই। আমি সত্যিই উচ্ছ্বসিত আপনাদের সবার ভালোবাসা পেয়ে।

আফগানদের বিপক্ষে জয়ের পর পাকিস্তানের বিপক্ষেও আত্মবিশ্বাস নিয়ে বুধবার খেলতে নামে বাংলাদেশ। কিন্তু সাকিব-তামিম ছাড়া বাংলাদেশ দল প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায়।

সেই অবস্থা থেকে ১৪৪ রানের জুটি গড়ে দলকে উদ্ধার করেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। ৬০ রান করে মিঠুন ফিরে গেলেও সেঞ্চুরির পথেই ছিলেন মুশফিক। কিন্তু ভালো খেলা সত্ত্বেও ১ রানের জন্য সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি।

আরও সংবাদ