Widget by:Baiozid khan
  • Advertisement

কাভানার বিরুদ্ধে অভিযোগ এফবিআইকে তদন্তের নির্দেশ

Published:2018-09-29 19:36:08    

বাস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সুপ্রিম কোর্টের জন্য তার মনোনীত বিচারপতি ব্রেট কাভানার বিরুদ্ধে আনীত যৌন হয়রানির অভিযোগ নতুন করে এফবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। এ ব্যাপারে আরো তদন্তের জন্য তার মনোনয়ন বিষয়ে সিনেটের চূড়ান্ত ভোট পিছিয়ে যাওয়ায় তিনি এ নির্দেশ দেন।
খবরে বলা হয়, শুক্রবার সিনেট কমিটি কাভানার মনোনয়নের পক্ষে ভোট দিলেও একজন রিপাবলিকান সিনেটর অভিযোগটির ব্যাপারে আরো তদন্তের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। এরফলে কাভানার নিয়োগ নিশ্চিত করার জন্য সিনেটের পূর্ণ ভোট এক সপ্তাহের জন্য পিছিয়ে যেতে পারে।
খবরে আরো বলা হয়, এফবিআইকে তদন্তের নির্দেশ দিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘বিষয়টি নিয়ে কংগ্রেসের বাইরে ও ভিতরে অনেক চাপ থাকায় সিনেটের অনুরোধের প্রেক্ষিতে কাভানার ব্যাপারে আরো তদন্তের জন্য এফবিআইকে নির্দেশ দিয়েছি। তবে এই তদন্ত এক সপ্তাহের কম সময়ের মধ্যে শেষ হতে হবে।’
শুক্রবার রাতে কাভানার প্রতি জোরালো সমর্থন ব্যক্ত করে তিনি টুইটারে এক বার্তায় বলেন, এফবিআইয়ের সদস্য বিচারক ব্রেট কাভানার বিরুদ্ধে আনীত অভিযোগ শুক্রবার রাতেই নতুন করে তদন্ত শুরু করা হয়েছে। তিনি কয়েকদিনের মধ্যেই যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের প্রকৃতপক্ষে একজন মহৎ বিচারপতি হিসেবে স্বীকৃতি পাবেন।
উল্লেখ্য, আপিল কোর্টের বিচারপতি কাভানা তার বিরুদ্ধে ক্রিস্টিনা ব্লেসি ফোর্ডসহ কমপক্ষে তিনজন নারীর করা অভিযোগ অস্বীকার করেছেন।

 

আরও সংবাদ