Widget by:Baiozid khan
  • Advertisement

অংশগ্রহণমূলক নির্বাচন না হলে, আ’লীগের অবস্থা হবে ’৯৬ সালে খালেদার সরকারের মতো

Published:2018-09-29 20:14:24    

নিজস্ব প্রতিবেদক: 
সমাজতান্ত্রিক মজদুর পার্টির নেতৃবৃন্দ বলেছেন,  দেশে এখন যে পরিস্থিতির উদ্ভব হয়েছে এতে করে আওয়ামী লীগ মহাজোট সরকারের অধীনে নির্বাচন হলে বেগম খালেদা জিয়ার ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের মতো হবে। এতে করে জনগণ ক্ষতিগ্রস্থ হবে ও বিপদে পড়বে। আগামী নির্বাচন সুষ্ঠু করার জন্য সব রাজনৈতিক দলের সম্মতিতে অস্থায়ী সরকার গঠনের দাবি জানাচ্ছি। 

চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মজদুর পার্টির সাধারণ সম্পাদকের বাসায় অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির সাধারণ সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।  

সমাজতান্ত্রিক মজদুর পার্টির নেতৃবৃন্দ মনে করেন সরকার সভা-সমাবেশ করার উপর  কঠোর নিয়ন্ত্রণ আরোপ করছে। বর্তমান সংবিধানে সভা-সমাবেশ করার স্বীকৃতি থাকলেও পুলিশের অনুমোদন ছাড়া কোন সভা-সমাবেশ করা যায় না। বর্তমান ক্ষমতাসীন মহাজোট সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে এবং মহাজোট সরকার দেশে স্বৈরাচারী শাষণ কায়েম করে চলছে। দেশের পুলিশ, র‌্যাব বিনা বিচারে মানুষ হত্যা করছে। এতে করে দেশে আইনের শাষণ থাকছে না। বর্তমান সরকারকে এমন নির্বাচনের ব্যবস্থায় করতে হবে। যাতে করে সকল পক্ষের কাছে গ্রহণযোগ্য হয়। যদি সুষ্ঠু নির্বাচন করতে যদি নতুন করে আইন তৈরি করতে হয়, তবে সংসদের চলতি অধিবেশনে নতুন আইন তৈরি করে সকল পক্ষের কাছে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করতে হবে। যদি সরকার গণদাবী উপেক্ষা করে ভিন্ন পথে হাটে তবে জনগণের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হবে। এই জন্য সরকারকে জনগণের মতামতের আলোকে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে।
তারা বলেন, সরকারের দায়িত্ব হল সকাল পক্ষের সাথে আলোচনা করে করে নির্বাচন কমিশন সংস্কার করতে হবে। সকল পক্ষের কাছে গ্রহণযোগ্য অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করতে হবে। ছোট বড় সকল দল নির্বাচনে অংশ গ্রহণ করতে পারে তার জন্য নতুন আইন করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

আরও সংবাদ