Widget by:Baiozid khan
  • Advertisement

আড়াইশ নেতা-কর্মী গ্রেফতার : বিএনপি

Published:2018-09-30 22:14:36    

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত জনসভা শেষে নিজ গন্তব্যে রওয়ানা হওয়ার সময় মহানগরীর বিভিন্ন রাস্তা থেকে আড়াই শতাধিক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রোববার রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার জনসমাগম দেখলেই আঁতকে উঠছে। কারণ তাদের পায়ের নীচের শেষ মাটিটুকুও আর অবশিষ্ট নেই।

তিনি বলেন, ক্ষমতার দম্ভে আওয়ামী সরকার পুলিশকে লেলিয়ে দিচ্ছে বিএনপি নেতাকর্মীদের ওপর। কিন্তু বর্তমান আওয়ামী সরকারের সময় ফুরিয়ে এসেছে। এবারে তারা আর জনগণের অধিকার ছিনিয়ে নিতে পারবে না। বর্তমান স্বৈরাচারী শাসকদের পতন ঘটাতে জনগণ এখন আরও বেশী ঐক্যবদ্ধ।

বিবৃতিতে জানানো হয়- জনসভাকে কেন্দ্র করে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মজিবুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সোহেল রহমানকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়ার কথা জানা গেলেও পুলিশের পক্ষ থেকে অস্বীকার করা হচ্ছে।

এছাড়া ২০ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হারুন, ওয়ারী থানা বিএনপি নেতা লিঠু, নিউমার্কেট থানা বিএনপি নেতা জসিম, আলমগীর, মোয়াজ্জেম, নওগাঁ জেলাধীন বদলগাছি থানা যুবদল নেতা জহিরুল ইসলাম, পাবনা জেলাধীন সাথিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সামসুর রহমান, টাঙ্গাইল জেলা বিএনপি নেতা মনি পাহিনী, হৃদয়, সম্রাট পাহিনীসহ ১০ জন, নোয়াখালী সূবর্ণচর বিএনপি নেতা ও ঢাকাস্থ সূর্বণচর জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এম এ কালাম, ঢাকা মহানগর দক্ষিণ জাসাস এর সাবেক সাধারণ সম্পাদক খালেদ এনাম মুন্না, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দল নেতা আবুল কালাম, স্বেচ্ছাসেবক দল নেতা মেহেদী হাসান লিটু, নাঙ্গলকোট থানা ছাত্রদলের সদস্য আহসান মজুমদার নিশাত, যুবদল নেতা ইসমাইল মজুমদার, মোঃ শিহাব খন্দকার, বটতলী ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ ইয়াসিন আলী, সহ-সভাপতি মনছুর আহম্মদ ভুঁঞা, জোড্ডা ইউনিয়ন যুবদল নেতা মোঃ ছাদেক, ছাত্রদল নেতা মোঃ ওমর ফারুক খোকন, বটতলী ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল হোসেন সুমনসহ প্রায় আড়াই শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি জাতীয় নির্বাহী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ মাহবুব শ্যামল মিথ্যা মামলায় ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজির দিতে গেলে তার জামিন বাতিল করে তাকে জেল হাজতে প্রেরণ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আরও সংবাদ