Widget by:Baiozid khan
  • Advertisement

বিএনপি বুঝে ফেলেছে সোজা পথে তাদের ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই : ওবায়দুল কাদের

Published:2018-10-05 21:28:24    

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সোজা পথ দিয়ে ক্ষমতায় যেতে চায়, এটা মনে করার কোনো কারণ নেই। বিএনপি বুঝে ফেলেছে সোজা পথে তাদের ক্ষমতায় যাওয়ার কোনো সুযোগ নেই।
জনগণ তাদের চায় না উল্লেখ করে তিনি বলেন, ‘এটা ২০১৪ সাল না, ২০১৮ সাল। বিএনপি নির্বাচন বানচাল করার লক্ষ্যে কোনো নাশকতা করলে তার সমুচিত জবাব দেবে বাংলাদেশের জনগণ।’
ওবায়দুল কাদের আজ রাজধানীর গাবতলীতে আওয়ামী লীগের সপ্তাহব্যাপী নির্বাচনী গণসংযোগের পঞ্চম দিনে দলের প্রচারে অংশ নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উন্নয়ন ও অর্জন এবং নির্বাচন বানচাল ও সরকার পতনের নামে বিএনপি-জামায়াতের নাশকতার কথা জনগণের সামনে তুলে ধরতে আওয়ামী লীগ এই গণসংযোগ কর্মসূচি গ্রহণ করে। এ কর্মসূচীতে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি জামায়াতের সহিংসতা ও নাশকতার বিষয়েও জনগণকে সচেতন করা হচ্ছে বলে দলের পক্ষ থেকে বলা হয়েছে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানের সঞ্চালনায় এই গণসংযোগে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আওয়ামী লীগ নয়, বিএনপিই রাজনীতি করেছে। খালেদা জিয়ার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় উপযুক্ত জায়গা, আদালতও সেটি বলেছে। তাহলে সরকারের ভুল কোথায়? খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে সরকার রাজনীতি করেনি। তাঁর শারীরিক অবস্থা নিয়ে রাজনীতি করছে বিএনপি।’
কোন জোটকেই তাদের সঙ্গে ঐক্য করতে বলেননি উল্লেখ করে তিনি বলেন, ‘আমি কোনো জোটকে নির্বাচনে আমাদের সঙ্গে ঐক্য করতে বলিনি। আমি বলেছি, বামপন্থীরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে। জাতির পিতাকে শ্রদ্ধা করে। আপনারা ঐক্যবদ্ধ থাকুন। আমরা ঐক্য চেয়েছি সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে, আমরা ঐক্য চেয়েছি নষ্ট রাজনীতির বিরুদ্ধে, আমরা জাতীয় ঐক্য চেয়েছি স্বাধীনতার শত্রুদের বিরুদ্ধে।’
একাদশ জাতীয় নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং সিস্টেম (ইভিএম) ব্যবহার প্রসঙ্গে কাদের বলেন, ইভিএম সীমিত পরিসরে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যবহার হোক, এটা আওয়ামী লীগ চায়। নির্বাচন কমিশনের কাছে সে দাবি জানানো হয়েছে।
সপ্তাহব্যাপি গণসংযোগ কর্মসূচির অংশ হিসাবে আজ বিকাল ৪টায় ব্যরিষ্টার নওফেল হাসান চৌধুরির নেতৃত্বে খিলগাঁও রেলগেট এবং একই সময়ে শ্যমলী ২ নং রোড এলাকায় জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দ গনসংযোগ করেন।
আগামীকাল শনিবার আওয়ামী লীগের সপ্তাহব্যাপী কর্মসূচির ৬ষ্ঠ দিনে একেএম এনামুল হক শামীমের নেতৃত্বে গঠিত টিম সকাল ১১টায় লালবাগের চকবাজার এলাকায়, জাহাঙ্গীর কবির নানক এমপির নেতৃত্বে গঠিত টিম বিকাল ৪টায় মোহাম্মদপুর গভঃ বয়েজ স্কুল, বিহারী ক্যাম্প এলাকায় এবং ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে গঠিত টিম বিকাল ৪টায় ইস্কাটন এলাকায় গণসংযোগ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মোহাম্মদপুর গভঃ বয়েজ স্কুল, বিহারী ক্যাম্প ও লালবাগের চকবাজার এলাকায় গণসংযোগ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

আরও সংবাদ