Widget by:Baiozid khan
  • Advertisement

অর্থবহ সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে জাতীয় ঐক্যফ্রন্টের চিঠি

Published:2018-10-28 20:59:28    

বিশেষ প্রতিবেদক: আগামী জাতীয় নির্বাচনকে অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে সরকারকে সংলাপে বসার আহ্বান জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে লেখা এক চিঠিতে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন এ আহ্বান জানান। রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে চিঠিটি পৌঁছে দেন ঐক্যফ্রন্টের নেতা জগলুল হায়দার আফ্রিক ও আ ও ম শফিক উল্লাহ।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ চিঠিটি গ্রহণ করেন। চিঠিতে বলা হয়, ইতিবাচক রাজনীতি একটা জাতিকে কিভাবে ঐক্যবদ্ধ করে জনগণের ন্যায়সঙ্গত অধিকারসমূহ আদায়ের মূল শক্তিতে পরিণত করে তা বঙ্গবন্ধু আমাদের শিখিয়েছেন।

নেতিবাচক রুগ্ন রাজনীতি কিভাবে আমাদের জাতিকে বিভক্ত ও মহাসংকটের মধ্যে ফেলে দিয়েছে তাও আমাদের অজানা নয়। এ সংকট থেকে উত্তরণ ঘটানো আমাদের জাতীয় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলায় জাতীয় ঐক্যফ্রন্ট ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য ঘোষণা করেছে। একটি শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সকলের অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতামূলত নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্ট আওয়ামী লীগের সঙ্গে একটি অর্থবহ সংলাপের তাগিদ অনুভব করছে।

 

আরও সংবাদ