Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue May 21 2019 ,

  • Techno Haat Free Domain Offer

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ : ওবায়দুল কাদের

Published:2018-10-29 19:52:21    

বিশেষ প্রতিবেদক:  জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসতে আওয়ামী লীগ সম্মত বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি আজ সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
ওবায়দুল কাদের বলেন, দলের পক্ষ থেকে জাতীয় ঐক্যফ্রন্টকে জানিয়ে দিচ্ছি যে তাদের সংলাপের প্রস্তাবের সঙ্গে আমরা একমত।
তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের পক্ষ থেকে সংলাপে নেতৃত্ব দেবেন। তিনি সংলাপের দরজা বন্ধ করে দিতে চান না।
কাদের আরো বলেন, খুব শিগগিরই সংলাপের সময় ও স্থান এবং অন্যান্য আনুসাঙ্গিক বিষয় তাদের জানিয়ে দেয়া হবে।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজ মন্ত্রীসভার বৈঠক ছিল। এ বৈঠকের পর অনির্ধারিত এক সভায় আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপের প্রস্তাব নিয়ে উপস্থিত দলীয় নেতাদের সঙ্গে আলোচনা করেন এবং মতামত জানতে চান।
তিনি বলেন, অনির্ধারিত এ সভায় সর্বসম্মতভাবে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে দলের সংলাপের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।
তিনি বলেন, ‘আমাদের নেত্রী, আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বলতে চাই, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সঙ্গে কারো সঙ্গে আলোচনার দরজা বন্ধ নেই।’
তিনি আরো বলেন, ‘এর মাধ্যমে আপনারা বুঝতে পারছেন, আমরা ও আমাদের নেত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপের প্রস্তাবে সম্মত। নেত্রীর সঙ্গে আমরা একমত। জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে আমরা সংলাপে বসব।’
কাদের বলেন, সংলাপে আমরা কোন পূর্বশর্ত দেবো না। কারো চাপের মুখে কোন নতি স্বীকার করিনি। কারণ, আমাদের পক্ষ থেকে আমরা সংলাপ আহবান করিনি। জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা সংলাপ চান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপের দরজা বন্ধ করে দিতে চান না।
সংলাপে আলোচনার বিষয় সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সংলাপে বসলে সিদ্ধান্ত হবে কি নিয়ে আলোচনা করা হবে।
অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসার সিদ্ধান্ত নিয়েছেন।
সেতুমন্ত্রী বলেন, সংলাপে বসার আহবান জানিয়ে আমাদের নেত্রী বরাবর জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন সাক্ষরিত একটি চিঠি এবং আমাকে মোস্তফা মহসিন মন্টু স্বাক্ষরিত একটি চিঠি গতকাল ধানমন্ডিস্থ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দেয়া হয়েছে।
তিনি বলেন, অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও সকলের অংশ গ্রহণে নির্বাচনের জন্য জাতীয় ঐক্যফ্রন্ট আওয়ামী লীগের সঙ্গে একটি অর্থবহ সংলাপের আহবান জানিয়েছে। তারা তাদের চিঠিতে সাতটি দফা ও ১১টি লক্ষ্য সংযোজন করেছেন।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এ এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

আরও সংবাদ