Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun February 17 2019 ,

  • Techno Haat Free Domain Offer

সমালোচনার পরও দেখছে দর্শক!

Published:2018-10-30 19:18:48    

বিনোদোন প্রতিবেদক: 

৫ অক্টোবর ‘ভেনম’ মুক্তি পাওয়ার পর এই সুপারহিরো ছবি নিয়ে সমালোচনার বন্যা বয়ে গেছে। বিভিন্ন পত্রিকা আর ওয়েবসাইটে এতই সমালোচনা হয়েছে যে, বিশ্লেষকেরা ভেবেছিলেন, ছবিটি বুঝি মুখ থুবড়ে পড়ছে। কিন্তু কোনো নেতিবাচক রিভিউ আটকে রাখতে পারেনি ছবিটিকে। মারভেল কমিকসের চরিত্র ভেনমকে নিয়ে নির্মিত প্রায় ১২ কোটি ডলার বাজেটের ছবিটি এরই মধ্যে প্রায় ৫১ কোটি ডলার আয় করেছে। শুধু উত্তর আমেরিকায় ছবিটির আয় হয়েছে প্রায় ১৯ কোটি ডলার। ছবিটির পরিচালক রুবেন ফ্লেইশার। ‘ভেনম’ চরিত্রে অভিনয় করেছেন টম হার্ডি। ছবিতে আরও আছেন মিশেল উইলিয়ামস, রিজ আহমেদ, রেইড স্কট, স্কট হ্যাজিসহ অনেকে।

সিনেমা রিভিউ ওয়েবসাইট রটেন টমেটোসে এই ছবির রেটিং ৩০ শতাংশ। সমালোচকদের মতে, ‘ভেনম’ প্রথম স্বতন্ত্র ছবি যে কমিক চরিত্রটির মতোই বিশৃঙ্খল এবং স্পাইডারম্যানের সঙ্গে জোরালোভাবে এক হওয়া প্রয়োজন।

হলিউডের এ সময়ের অন্যতম সফল নায়কদের একজন টম হার্ডি। নতুন নতুন চ্যালেঞ্জিং চরিত্রে তাঁর অসাধারণ অভিনয় অল্প দিনেই জয় করে নিয়েছে দর্শকের মন। গত বছর যখন জানা গেল, এই টম হার্ডি সনি পিকচার্সের নতুন ‘ভেনম’ চরিত্রে অভিনয় করবেন, তখন থেকেই দর্শকদের অপেক্ষার শুরু।

‘ভেনম’ ছবির পোস্টারস্যাম রেইমির ‘স্পাইডারম্যান’ ট্রিলজিতে যাকে দেখে বাচ্চারা ‘কালো স্পাইডারম্যান’ বলে সম্বোধন করত, কমিক দুনিয়ায় তিনিই ভেনম। মাস দুয়েক আগে ‘ভেনম’ ছবির টিজার প্রকাশ পেলেও তাতে দর্শকের মন ভরেনি। টিজারে নতুন ভেনমের লুক প্রকাশ করা হয়নি। তবে দর্শকদের এই অতৃপ্তি ঘুচিয়ে দেয় ছবির ট্রেলার। প্রকাশের পরই ট্রেলারটি সবার দৃষ্টি আকর্ষণ করে। ‘ভেনম’ রূপে টম হার্ডিকে দেখে দর্শকের মন ভরে যায়।

এর আগে স্যাম রেইমির ‘স্পাইডারম্যান’ ট্রিলজির শেষ পর্বে ভেনমকে দেখা গেলেও তা দর্শকদের তেমন মাতাতে পারেনি। আর কমিকে যে অ্যান্টি-হিরো দাপিয়ে বেড়ায়, তাকে সিনেমার গল্পে যথাযথভাবে উপস্থাপন করা সম্ভব না হলে দর্শক কেন তা গ্রহণ করবে? তবে এবার পরিচালক রুবেন ফ্লিশার সেই ভুল করেননি। ‘এডি ব্রক’ ওরফে ‘ভেনম’ চরিত্রটিকেই গল্পের মূলে রেখেছেন তিনি। ট্রেলারেও তার নমুনা দেখা গেছে। কমিকের মতোই ব্যক্তি এডি ব্রক আর ভেনমের আদর্শের জায়গা থেকে অন্তর্দ্বন্দ্ব ট্রেলারে চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন টম হার্ডি। সুপারহিরো সিনেমার বাকি সব নিয়মিত উপাদানও কিন্তু আছে ছবিতে।  ‘ভেনম’ ছবির দৃশ্যসনি পিকচার্সের ‘স্পাইডারম্যান ইউনিভার্স’-এর দ্বিতীয় ছবি ‘ভেনম’।

 

আরও সংবাদ