Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun August 18 2019 ,

  • Techno Haat Free Domain Offer

প্রেমের টানে রাজপরিবার ছাড়লেন রাজকন্যা

Published:2018-10-30 21:07:37    

বাস ডেস্ক:

জাপানের রাজকুমারী আয়াকো একজন সাধারণ নাগরিককে বিয়ে করেছেন। কেই মোরিয়া নামের একটি জাহাজ কোম্পানির কর্মচারীর সঙ্গে আয়াকোর বিয়ে হয়েছে। সোমবার টোকিও শহরের সম্রাট মেইজির মাজারে তাদের বিয়ে অনুষ্ঠিত হয়।

২৮ বছর বয়সী আয়াকো রাজপরিবারের সর্বশেষ সদস্য যিনি সাধারণ নাগরিককে বিয়ে করে রাজপরিবার ছাড়লেন। মেয়ে হয়ে রাজপরিবারের বাইরে বিয়ে করায় জাপানের আইন অনুযায়ী আয়াকোর রাজকীয় পরিচয় হারাতে হলো।

বিয়ের পর এক সংবাদ সম্মেলনে আয়াকো বলেন, মেইজি মাজারে এত মানুষ আমার বিয়েতে এসেছেন এবং আমাদের অভিনন্দন জানিয়েছেন এতে আমি খুব খুশি।

বিয়েতে রাজকুমারী একটি লাল কিমোনো কোর্ট পরেছিলেন এবং রাজকীয় স্টাইলেই তার চুল বাধা ছিল। অপরদিকে নিপ্পন ইউসেনের কর্মচারী ৩২ বছর বয়সী মোরিয়া পরেছিলেন কালো কোর্ট।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মোরিয়া জানান, তিনি আয়াকোকে সাধারণ জীবন-যাপনে অভ্যস্ত হয়ে উঠতে সাহায্য করবেন। তিনি বলেন, আমরা এক সঙ্গে কাজ করতে চাই, হাতে হাতে একটি হাস্যোজ্জ্বল পরিবার তৈরি করতে চাই।

মোরিয়া এবং আয়াকোর মায়েরা ভালো বন্ধু ছিলেন। তাদের মাধ্যমেই এই দু’জনের পরিচয় হয়। বিয়ের পর জাপানি নিয়ম অনুযায়ী এখন রাজকুমারী আয়াকোর নাম আয়াকো মোরিয়া।

 

আরও সংবাদ