Widget by:Baiozid khan
  • Advertisement

আন্দোলন চলবে

Published:2018-11-02 01:54:30    

বিশেষ প্রতিবেদক:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সংলাপ শেষে ঐক্যফ্রন্ট জানাল আন্দোলন চলবে। বৃহস্পতিবার রাত পৌনে ১২টার দিকে রাজধানীর বেইলি রোডে ড. কামালের হোসেনের বাসায় সংলাপের বিষয়ে সাংবাদিকদের সংক্ষিপ্ত ব্রিফিংয়ে এসব কথা জানান ঐক্যফ্রন্টের নেতারা।

ব্রিফিংয়ে ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন বলেছেন, ‘আমাদের নেতাদের বক্তব্য উত্থাপন শেষে প্রধানমন্ত্রী বেশ লম্বা বক্তৃতা করেছেন। তবে এতে বিশেষ কোনো সমাধান পাইনি।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, আমাদের মনের কথা উনি (প্রধানমন্ত্রী) জেনেছেন, আমরাও উনার মনের অবস্থা জানতে পেরেছি।

রাজনৈতিক সভা-সমাবেশের বিষয়ে প্রশ্ন করা হলে ড. কমাল বলেন, এ বিষয়ে সুব্রত চৌধুরী বলবেন। তখন গণফোরাম নেতা সুব্রত চৌধুরী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী তাঁদের জানিয়েছেন, এখন থেকে রাজনৈতিক সভা-সমাবেশে কোনো বাধা থাকবে না। প্রধানমন্ত্রী তাদের কাছে গণগ্রেপ্তার বা গায়েবি মামলার তালিকা চেয়েছেন। প্রধানমন্ত্রী এ বিষয়ে ব্যবস্থা নেবেন।

ওই ব্রিফিংয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগেই মন্তব্য করেছি, সংলাপে আমি সন্তুষ্ট নই।

সংলাপে কী পেলেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে একপর্যায়ে মির্জা ফখরুল বলেন, ‘এক দিনে সব পাওয়া যায় না। আমাদের আন্দোলন চলবে। আমাদের পরবর্তী কর্মসূচি ৬ নভেম্বর (রাজশাহী)।’ তিনি বলেন, আমি আগেই বলেছি, আমি সন্তুষ্ট না। সব সময় কী, সব হয় নাকি?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কথা হয়েছে কি না এমন প্রশ্নে ড. কামাল হোসেন শরিক দল বিএনপি নেতা মির্জা ফখরুলের দিকে মাইক্রোফোন বাড়িয়ে দেন। এ সময় মির্জা ফখরুল বলেন, ‘বিষয়টি আমরা তুলে ধরেছি। প্রধানমন্ত্রী সরাসরি কিছু বলেননি। তবে তিনি বলেছেন, “বিষয়টি আইনি ব্যাপার”।’

এ দিকে ঐক্যফ্রন্ট নেতা ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, ‘সাত দফা দাবি তুলে ধরেছি। দাবি মানা, না মানা সরকারের ব্যাপার। তবে দাবি আদায়ে আন্দোলন চলবে।’ এই কথা বলে ড. কামাল হোসেনে উদ্দেশে রব বলেন, ‘ঠিক আছে না স্যার? তখন ড. কামাল হোসেন ‘হ্যাঁ’ সূচক সম্পতি দিয়ে দ্রুত ব্রিফিং শেষ করেন।

আরও সংবাদ