Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat March 23 2019 ,

  • Techno Haat Free Domain Offer

সাাংবাদিক কামরুজ্জামানকে হত্যা চেষ্টা।। বিভিন্ন সাংবাদিক সংগঠনের প্রতিবাদ

Published:2018-11-28 20:59:58    
নিজস্ব প্রতিবেদক:  
ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক অর্থ সম্পাদক ও একটি অনলাইন পোর্টালের বিশেষ প্রতিনিধি মোঃ কামরুজ্জামান কাজলের উপর গাড়ী তুলে দিয়ে তাকে হত্যার চেষ্টা করেছে সন্ত্রাসীরা। বর্তমানে তিনি সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
সোমবার ভোরে পেশাগত দায়িত্ব পালনের জন্য আগারগাঁও বাংলাদেশ বেতারে যাওয়ার পথে মহানগর হাতিরঝিল এলাকায় একটি মাইক্রোবাস তাকে ধাক্কাদিয়ে রাস্তায় ফেলে চাপা দেয়ার চেষ্টা করা হয়। সে চেষ্টা ব্যর্থ হলে তারা মাইক্রোবাস থেকে নেমে তাকে উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু, লোকজন এসে পড়ায় তারা পালিয়ে যায়। উপস্থিত লোকজন তাকে আহত অবস্থায় সোহরাওয়ার্দি হাসপাতালে নিয়ে যায়। এ বিষয়ে তিনি হাতিরঝিল থানায় জিডি করেছেন। জিডি নং ১২৫৬।  
এর আগে, গত  অক্টোবর মাসে তাকে হত্যার  হুমকি দেয়। এ বিষয়ে শাহবাগ থানায় জিডি করা হয়। জিডি নম্বর: ৫২৪। 
কামরুজ্জামান কাজল সাতক্ষীরা জার্নালিস্ট ক্লাব, ঢাকার সাধারণ সম্পাদক, খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম, ঢাকার সাংগঠনিক সম্পাদক। এছাড়া, পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাব এডিটরস কাউন্সিল, জার্নালিসট ওয়েলফেয়ার ফাউন্ডেশন, জার্নালিস্ট ফর মাইগ্রেশনের স্থায়ী সদস্য। 
তিনি বাংলাদেশে পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ’র নির্বাচিত অর্থ সম্পাদক ছিলেন। 
এদিকে, কামরুজ্জামানের উপর হামলা ও তার প্রাণ নাশের চেষ্টায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে, খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম-কেডিজিএফ, সাতক্ষীরা জার্নালিস্ট ক্লাব,ঢাকা সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।
ডিইউজে সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো শহিদুল ইসলাম বলেন, সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনের অন্যতম তরুণ সংগঠক মোঃ কামরুজ্জামানের সাম্প্রতিক বছরগুলোতে ক্ষমতাসীন সরকারের সাংবাদিক দমন, নির্যাতন, হামলা, মামলা এবং মুক্ত সাংবাদিকতার কন্ঠ রোধ করতে সম্প্রতি পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ বাতিলের দাবীতে চলমান সকল আন্দেলনে অগ্রগামী ভুমিকা রাখেন। এ কারণে, এর আগেও মোঃ কামরুজ্জামানকে হত্যার হুমকি দেয়া হয়েছে। বিবৃতিতে নেতৃদ্বয় কামরুজ্জামানের উপর হামলাকরীদের অনতিবিলম্বে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানান।  
এঙ্গলবার এক বিবৃতিতে কেডিজিএফ সভাপতি রাহুল রাহা ও সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী হামলাকরীদের অনতিবিলম্বে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানান।  
 
 

আরও সংবাদ