Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed April 24 2019 ,

  • Techno Haat Free Domain Offer

শেখ হাসিনার জার্মানি সফর মাইলফলক হতে পারে : ওবায়দুল কাদের

Published:2019-02-06 11:02:23    
 
বাংলাদেশ ও জার্মানির বিদ্যমান দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন জার্মানি সফর মাইলফলক হিসেবে বিবেচিত হতে পারে বলে অভিমত ব্যক্ত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আজ মঙ্গলবার সচিবালয়ে ওবায়দুল কাদেরের সাথে বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোজের সৌজন্য সাক্ষাতের সময়ে মন্ত্রী এ অভিমত ব্যক্ত করেন।
ওবায়দুল কাদের বলেন, আসন্ন মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে বাংলাদেশের প্রধানমন্ত্রী জার্মান চ্যান্সেলর এঞ্জেলা মার্কেলের মধ্যে বৈঠকে উম্মোচিত হতে পারে সম্ভাবনার নতুন দ্বার। বৈঠকে প্রধানমন্ত্রী দেশের মেঘাপ্রকল্পসমূহ বাস্তবায়নে সহযোগিতার পাশাপাশি দেশে জার্মান বিনিয়োগ আহ্বান করতে পারেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বের প্রতি জার্মানির দৃঢ় আস্থা রয়েছে। নবনির্বাচিত সরকারের প্রতি আস্থা ও সমর্থন ব্যক্ত করায় মন্ত্রী জার্মান সরকার ও জনগণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের সুশাসন সংহতকরণ, গণতন্ত্রের নীতিসমূহ শক্তিশালীকরণ এবং আইনের শাসন এগিয়ে নিতে জার্মান সরকার বাংলাদেশকে সহযোগিতা করতে চায়।
রাষ্ট্রদূত দু’দেশের বিদ্যমান সম্পর্ক আরও এগিয়ে নেয়ার পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের সাথে জার্মানির রাজনৈতিক দলগুলোর সম্পর্ক উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন।
এসময় আওয়ামী লীগের পররাষ্ট্র বিষয়ক উপকমিটির সদস্য এ কে ফাইয়াজুল হক রাজু উপস্থিত ছিলেন।
 

আরও সংবাদ