Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun September 15 2019 ,

  • Techno Haat Free Domain Offer

সিটি নির্বাচনে নিরপেক্ষ দায়িত্ব পালনে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি সিইসির নির্দেশ

Published:2019-02-19 11:37:45    
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয়, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মো. নূরুল হুদা।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে কাউন্সিলর নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।
জাতীয় নির্বাচন রেকর্ডে রাখার মতো সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে উল্লেখ করে সিইসি উপজেলা ও সিটি নির্বাচনেও একই পরিবেশ থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।
সকল ভোটার যেন নির্বিঘেœ ভোট দিতে পারে সে জন্য ভূমিকা রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘উপজেলা ও সিটি নির্বাচনে সব দল অংশগ্রহণ না করলে ইসির কিছু করার নেই। তবে প্রতিযোগিতামূলক ভোট চায় কমিশন। এ নির্বাচনে এজেন্টদের নিরাপত্তা দিতে পুলিশকে ভূমিকা রাখতে হবে।’
জাতীয় নির্বাচনে সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করায় আইনশৃঙ্খলা বাহিনীকে তিনি ধন্যবাদ জানান।
আইনশৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।
এ ছাড়া সভায় মহাপুলিশ পরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, বিজিবি প্রতিনিধি, ডিজিএফআইয়ের পরিচালকসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিসহ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিবসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনের আড়াই বছর পর ২০১৭ সালের ৩০ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুর হক লন্ডনে মারা যান। এতে ওই সিটির মেয়র পদটি শূন্য হয়ে পড়ে।
অপরদিকে দুই সিটিতে ২০১৭ সালে ১৮টি করে ৩৬টি নতুন ওয়ার্ড যুক্ত হয়, নতুন ওয়ার্ডগুলোতে নির্বাচন না হওয়ায় মেয়র পদে উপ-নির্বাচনের পাশাপাশি দুই সিটির ৩৬ ওয়ার্ডে কাউন্সিলর পদে সাধারণ নির্বাচন করা হচ্ছে।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপনির্বাচন এবং নতুন যুক্ত হওয়া ৩৬টি ওযার্ডে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।
 

আরও সংবাদ