Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun October 20 2019 ,

  • Techno Haat Free Domain Offer

বাংলাদেশকে সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রকল্পের গতি বাড়াতে হবে : আইএমইডি

Published:2019-09-15 22:58:49    
 
বাংলাদেশ ২০৪১ সাল নাগদ একটি উন্নত দেশে পরিণত হবে। কিন্তু তা বহুলাংশে নির্ভর করে সরকারের গৃহীত উন্নয়ন প্রকল্পের যথাযথ বাস্তবায়নের উপর। সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রচেষ্টা ও আন্তরিকতার মাধ্যমেই এই সাফল্য অর্জন করা সম্ভব। রোববার খুলনা সর্কিট হাউসে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতাধীন ইমপ্লিমেন্টেশন মনিটরিং অ্যান্ড ইভেল্যুয়েশন ডিভিশন (আইএমইডি)’র সচিব আব্দুল মনসুর মো. ফয়জুল্লাহ্ এনডিসি একথা বলেন।
তিনি বলেন, এই ব্যাপক উন্নয়ন তহবিল জোগাড়ের জন্য জাতীয় বাজেটের আকার ধীরে ধীরে বড় হচ্ছে। কিন্তু এডিপি প্রকল্প বাস্তবায়নে সরকারি কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়নকারী সংস্থাগুলোর সক্ষমতার মান ও গতি সম্পূর্ণ সন্তোষজনক নয়।
গভর্নমেন্ট-টেন্ডারস ফোরাম (জিটিএফ) প্রাতিষ্ঠানিকিকরণের উপর সংশ্লিষ্ট সকালের ধারণা ও সুপারিশ নিতে এই কর্মশালাটির আয়োজন করা হয়।
কর্মশালায় বক্তারা দেশে টেকসই পাবলিক প্রকিউরমেন্ট সিস্টেম প্রবর্তনে সহায়তার জন্য জিটিএফ এর সহায়তা ও বাংলাদেশ গভর্নমেন্ট-টেন্ডারস ফোরাম (বিজিটিএফ) এর মতো একটি টেকসই ও অধিকতর কার্যকর ফোরাম প্রতিষ্ঠার উপর গুরুত্ব আরোপ করেন।
খুলনার স্থানীয় সরকারের উপ-পরিচালক ইশরাত জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি আওতাধীন সেন্ট্রাল প্রোকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ)’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আলী নূর, খুলনার এডিশনাল ডিভিশনাল কমিশনার নিশ্চিন্ত কুমার পোদ্দার ও আইএমইডি, সিপিটিইউ’র পরিচালক (প্রশিক্ষণ ও সমন্বয়) শীষ হায়দার চৌধুরী।
বিশ্বব্যাংকের ডিজিটাইজিং ইম্পিøমেন্টেশন মোনিটোরিং এন্ড পাবলিক প্রোকিউরমেন্ট প্রোজেক্ট (ডিআইএমএপিপিপি) আওতাধীন সিপিটিইউ এবং বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রাম (বিসিসিপি) কর্মশালাটির আয়োজন করে।

আরও সংবাদ