Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun October 20 2019 ,

  • Techno Haat Free Domain Offer

সেবার মান বৃদ্ধি করে জনগণকে কর প্রদানে উৎসাহিত করার আহ্বান এলজিআরডি মন্ত্রীর

Published:2019-09-15 23:06:30    
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম সেবার মান বৃদ্ধি করে জনগণকে নির্ধারিত কর প্রদানে উৎসাহিত করতে পৌরসভার মেয়রদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ সকালে রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অডিটোরিয়ামে পৌরসভার মেয়রবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।
মন্ত্রী বলেন, জনগণকে যথাযথ সেবা দিতে পারলে মানুষ কর দিতে উৎসাহিত হবে। তার মাধ্যমেই দেশ উন্নয়নের অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাবে।
তিনি বলেন, উন্নত বিশ্বে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো স্বাবলম্বী। তারা নিজেদের ট্যাক্সের টাকায় ব্যয় নির্বাহ করে। কেন্দ্রীয় সরকার থেকে তাদের খুব কম ভর্তুকি দেয়া লাগে। কিন্তু বাংলাদেশের ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও জেলা পরিষদ এখনো সে পর্যায়ে যেতে পারেনি। কাজেই মানুষকে ট্যাক্স ও ভ্যাটের উপকারিতা সর্ম্পকে বোঝাতে হবে।
মন্ত্রী বলেন, দেশে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশগত সমস্যা আছে। এ সকল প্রতিকূলতা দূর করতেই জনপ্রতিনিধি নির্বাচন করা হয়। কাজেই সাহসের সাথে ধৈর্য্য ধরে মানুষের জন্য কাজ করে যেতে হবে।
স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মাহবুব হোসেন, বাংলাদেশ পৌরসভা সমিতির সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলামসহ দেশের ৩২৮টি পৌরসভার মেয়র এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
মতবিনিময় সভায় মেয়ররা তাদের স্ব স্ব পৌরসভার বিভিন্ন সমস্যা ও দাবীর কথা তুলে ধরেন। এ সময় তাদের পক্ষ থেকে লিখিতভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা ও দাবী-দাওয়া মন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়। এ ব্যাপারে মন্ত্রী বলেন, একদিনে সব সমস্যা সমাধান করা সম্ভব নয়। পর্যায়ক্রমে এগুলো সমাধান করা হবে।

আরও সংবাদ