Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat June 06 2020 ,

  • Techno Haat Free Domain Offer

মাস্টার প্ল্যান অনুযায়ি ‘স্মৃতিসৌধের পরিপূর্ণ অবয়ব’ ফুটিয়ে তুলতে হবে : গণপূর্তমন্ত্রী

Published:2019-12-14 00:50:18    
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জাতীয় স্মৃতিসৌধের মূল মাস্টার প্ল্যান অনুযায়ি স্মৃতিসৌধের পরিপূর্ণ অবয়ব ফুটিয়ে তুলতেই এর অসমাপ্ত সবকিছুই করা হবে।
তিনি আজ শুক্রবার রাজধানীর অদুরে সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে মহান বিজয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে গণপূর্ত অধিদপ্তরের প্রস্তুতিমুলক কাজের সর্বশেষ অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন।
মহান বিজয় দিবসকে সামনে রেখে জাতীয় স্মৃতিসৌধের কাজের অগ্রগতি সংক্রান্ত অপর এক প্রশ্নের জবাবে গণপূর্ত মন্ত্রী বলেন, ‘রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের মানুষ যথাযথ ভাব-গাম্ভীর্যের মধ্যদিয়ে যাতে জাতির শ্রেষ্ঠসন্তান মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারেন, সেজন্য জাতীয় স্মৃতিসৌধকে পরিপূর্ণভাবে প্রন্তুত করার জন্য আমরা কাজ করছি। তিনি বলেন, ইতোমধ্যে প্রস্তুতির কাজ ৯৫ ভাগ সম্পন্ন হয়েছে। বাকী কাজও অতি শিগগিরই সম্পন্ন হবে।
শ ম রেজাউল করিম বলেন,‘বেগম জিয়া ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির দায়ে আদালতের রায়ে কারাদন্ড প্রাপ্ত হয়েছেন। তার দুর্নীতির দায় নিয়ে সরকার তাকে মুক্ত করে দেবে একথা ভাবা আহম্মকী ও আইনের পরিপন্থী।’
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আইনের শাসনে বিশ্বাস করে। ফলে কোনভাবেই দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত ব্যক্তিকে সরকারের সাহায্য করার প্রশ্নই উঠে না।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম খান ও মো. ইয়াকুব আলী পাটওয়ারী, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেনসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ও গণপূর্ত অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী একই দিনে মহান বিজয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ অনুষ্ঠানের জন্য জাতীয় প্যারেড স্কয়ারের প্রস্তুতিমূলক কাজের বাস্তবায়ন অগ্রগতি দেখার জন্য রাজধানীর শেরেবাংলা নগরস্থ জাতীয় প্যারেড স্কয়ার পরিদর্শন করেন।
এছাড়াও গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আজ শুক্রবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে জাতীয় সংসদ ভবনের সামনে বেসরকারি টেলিভিশন আরটিভি এবং রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেডের যৌথ উদ্যোগে আয়োজিত ‘পরিচ্ছন্নতার যুদ্ধ’ শীর্ষক ক্যাম্পেইনের উদ্বোধন করেন।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম খান ও মো. ইয়াকুব আলী পাটওয়ারী, মুক্তিযোদ্ধা গোলাম রসূল ভূঁইয়া, চিত্রনায়ক রিয়াজ, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, বাংলাদেশ স্কাউটস্ এর সদস্যবৃন্দ ও সিটি কর্পোরেশেনের পরিচ্ছন্নতা কর্মীগণ এ সময় উপস্থিত ছিলেন।
মন্ত্রী এ অনুষ্ঠানে উপস্থিত সকলকে পরিচ্ছন্নতার শপথ বাক্য পাঠ করান এবং পরিচ্ছন্নতার স্বপ্ন নিয়ে স্কাউটস্ সদস্যদের হাতে পরিচ্ছন্নতার টর্চ তুলে দেন।

আরও সংবাদ