Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed August 05 2020 ,

  • Techno Haat Free Domain Offer

কুমিল্লার পেঁয়াজের দাম কমছে

Published:2019-12-29 10:29:32    
পেঁয়াজের দাম কমছে। গত সপ্তাহে কিছুটা বাড়লেও দর স্থায়ী হয়নি। দেশি ও আমদানি পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি পাওয়ায় দাম কমেছে বলে মনে করছেন বাজার সংশ্নিষ্টরা। কুমিল্লার বাজারে সপ্তাহের ব্যবধানে কেজিতে পেঁয়াজের দাম কমেছে ৩০ টাকা।
শনিবার বিভিন্ন খুচরা বাজার ঘুরে দেখা যায়, আমদানি করা ছোট পেঁয়াজের কেজি এখন ৯০ থেকে ১০০ টাকা ও বড় পেঁয়াজ ৫০ থেকে ৬০ টাকায় নেমেছে, যা আগের সপ্তাহে ১৩০ থেকে ১৪০ টাকা এবং বড় পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা ছিল। দেশি নতুন পেঁয়াজের কেজি এখন ৮০ থেকে ৯০ টাকায় নেমেছে, যা আগের সপ্তাহে ১১০ থেকে ১২০ টাকায় বিক্রি হয়।
রাজগঞ্জ বাজারের ব্যবসায়ী আমিরুল ইসলাম বলেন, পেঁয়াজের দাম কমার মধ্যে আছে। বাজারে এখন মৌসুমের নতুন পেঁয়াজের সরবরাহ আরও বেড়েছে। আমদানি করা পেঁয়াজের মজুদ ভালো আছে। এতে বাজারে দাম কমছে। তাছাড়া টিসিবি কেজিতে ১০ টাকা কমিয়ে বড় পেঁয়াজ ৩৫ টাকায় বিক্রি করছে। এ কারণে আগের সপ্তাহে বাড়তে থাকা দর উল্টো কমে গেছে। বাজারে পেঁয়াজের সরবরাহ বাড়লে দাম আরও কমে আসবে বলে জানান তিনি।
রাণীর বাজারের ব্যবসায়ী মো. কামরুজ্জামান বলেন, এখন বাজারে বেশি বিক্রি হচ্ছে দেশি পেঁয়াজ। দেশের বিভিন্ন অঞ্চল থেকে ব্যাপক পরিমাণ দেশি পেঁয়াজ আসছে। সরবরাহ বাড়তে থাকলে দামও কমতে থাকবে। কুমিল্লার শহরের বাজারগুলোতে শীতের শাকসবজির পর্যাপ্ত সরবরাহ বেড়েছে। এতে গত সপ্তাহের চেয়ে চলতি সপ্তাহে দাম কিছুটা কমেছে। এখন শিম, নতুন গোল আলু, শালগম ও কাঁচা টমেটোর কেজি ৩০ থেকে ৪০ টাকা। তবে দেশি পাকা টমেটো ৫০ থেকে ৬০ টাকা ও আমদানি টমেটো ৫০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি গাজর ৪০ থেকে ৫০ টাকা এবং মুলা ২০ থেকে ২৫ টাকার মধ্যে রয়েছে। তবে বরবটির কেজি এখনও ৪০ থেকে ৫০ টাকা। ফুলকপি ও বাঁধাকপি প্রতিটি ২০ থেকে ২৫ টাকা। বেগুন ও করলা ৩৫ থেকে ৪০ টাকা কেজি। এ ছাড়া প্রতিটি লাউ ৩০ থেকে ৫০ টাকায় পাওয়া যাচ্ছে।

আরও সংবাদ