Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon February 24 2020 ,

  • Techno Haat Free Domain Offer

যে কোনও ধরনের নাশকতামূলক কর্মকান্ডের প্রতি সতর্ক থাকুন : ড. মশিউর

Published:2019-12-29 10:33:45    
প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান সরকারের চলমান উন্নয়নমূলক কাজ যাতে কেউ ব্যর্থ করতে না পারে সেজন্য জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন।
তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসম্পূর্ণ কাজ সম্পাদন করতে নিরলসভাবে কাজ করে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার জন্য দেশপ্রেমিক জনগণের প্রতি আহ্বান জানান।
আজ বিকেলে জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন আয়োজিত ‘বিজয় দিবস’’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।
আলোচনা সভায় মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সভাপতি ও ১৯৭১-এর মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার অধ্যক্ষ গাজী দেলোয়ার হোসেন সভাপতিত্ব করেন।
প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, ইতিমধ্যে বাংলাদেশ বিভিন্ন খাতে এক অসাধারণ সাফল্য অর্জন করেছে।
তিনি যথাযথ শ্রদ্ধার সাথে মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্মরণ করে বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে দেশপ্রেমিক মানুষ সেদিন তাদের সর্বাধিক মূল্যবান সম্পদ ত্যাগ করেছিল।
ড. মশিউর বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ন্যায়বিচারের পথ দেখিয়েছিলেন এবং রাষ্ট্রনায়ক হিসেবে স্বল্প সময়ের মধ্যেই সমাজের বৈষম্য হ্রাস করার চেষ্টা করেছিলেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু তাঁর শাসনামলে সুদূরপ্রসারী চিন্তা-ভাবনা করেছিলেন। তিনি দেশব্যাপী যোগাযোগ ও পরিবহণ ব্যবস্থার উন্নয়নে অগ্রাধিকার দিয়ে ‘কৃষি পুরষ্কার’ প্রবর্তন করেছিলেন।
ড. মশিউর বিশ্বাস করেন, কৃষির উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। সহজ শর্তে সুদমুক্ত কৃষি-ঋণের দাবি জানান তিনি।
প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, ‘কৃষকরা অর্থ না পেলে উৎপাদন ব্যাহত হবে। এছাড়া তাদের অন্যের উপরও নির্ভর করতে হবে।’
অনুষ্ঠানে বক্তৃতা করেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও বিএমএ সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সহ-সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জিএম কামরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল প্রমুখ।

আরও সংবাদ