Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat February 22 2020 ,

  • Techno Haat Free Domain Offer

রাজধানীর ধুলাবালি পরিষ্কার করতে সুইপিং মেশিন আনা হচ্ছে : তাজুল

Published:2019-12-29 10:35:59    
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানী ঢাকার ধুলাবালি পরিষ্কার করতে আধুনিক সুইপিং মেশিন কেনা হচ্ছে।
তিনি বলেন, বায়ু দূষণ কমাতে ও ধুলাবালি পরিষ্কার করতে সিটি কর্পোরেশনগুলোকে সর্বাত্মক সহযোগিতা করবে মন্ত্রণালয়।
তিনি আজ শনিবার বিকেলে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ২০২০-২১ সালের নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম এর নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ঢাকা শহর অপরিকল্পিতভাবে গড়ে উঠেছে। বিদ্যুৎ, পানি, গ্যাস লাইনসহ নানা রকম সেবামূলক কাজ ভবিষ্যৎ পরিকল্পনা করে করা হয়নি।
বিশ্বের অন্যান্য দেশের উদাহরণ দিয়ে তিনি বলেন, বর্তমানে তারা ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কাজ করছে। তারা রাস্তার পাশে সেবা সংস্থাগুলোর জন্য ডাকটিং পয়েন্ট রেখেছেন বলেও উল্লেখ করেন।
এসব পয়েন্ট থেকে নতুন জায়গায় লাইনগুলো পৌঁছে দেয়া যাবে। ফলে বার বার একই রাস্তা কাটার প্রয়োজন হবে না। সেবা সংস্থাগুলোর মধ্যে কিভাবে সমন্বয় করে কাজ করা যায়, সেটা নিয়েও মাস্টার প্ল্যান করা হয়েছে বলে জানান তিনি।
নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি মতিন আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এস এম ফয়েজ।

আরও সংবাদ