Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat September 19 2020 ,

  • Techno Haat Free Domain Offer

নববর্ষ উদযাপনে খোলা জায়গায় সাংস্কৃতিক অনুষ্ঠান নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

Published:2019-12-29 10:38:49    
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল হুঁশিয়ারি জানিয়ে বলেছেন, ইংরেজী নববর্ষ উদযাপন উপলক্ষে আগামী ৩১ ডিসেম্বর রাতে খোলা জায়গায় কোন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান গ্রাহ্য করা হবে না।
তিনি বলেন, ‘আগামী সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত থেকে আসন্ন ইংরেজী নববর্ষ ২০২০’র ১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত সকল বার বন্ধ থাকবে।’
স্বরাষ্ট্রমন্ত্রী বার্তা সংস্থা বাসস’র প্রতিনিধির সাথে আলাপকালে এসব কথা জানান।
সরকার আগামী মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি-’২০ (ইংরেজী নববর্ষের ১ম দিন) সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা জায়গায় আতশবাজি ফোটানোসহ সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করেছে বলেও তিনি উল্লেখ করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৩১ ডিসেম্বর রাতে নববর্ষ উদযাপনের নামে যে কেউ নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এজন্য সরকার সারাদেশে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবে বলেও তিনি জানান।
উল্লেখ্য, ‘থার্টিফাস্ট’ উপলক্ষে রাজধানীসহ সারাদেশে গোয়েন্দা সংস্থা ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যসহ আইন-শৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৩১ ডিসেম্বর রাতে স্টিকার লাগানো যানবাহন ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ এলাকায় র‌্যাব সদস্যদের টহল অব্যাহত থাকবে বলে তিনি জানান।
এছাড়াও ৩১ ডিসেম্বর উপলক্ষে রাজধানীর বারিধারা ও গুলশানসহ কূটনৈতিক এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।
 

আরও সংবাদ