Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed October 28 2020 ,

  • Techno Haat Free Domain Offer

মানুষকে নগরমুখী হতে নিরুৎসাহিত করতে সরকার কাজ করছে : এলজিআরডি মন্ত্রী

Published:2020-01-01 09:49:57    
স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, গ্রামীণ উন্নয়নের মাধ্যমে মানুষকে নগরমুখী হতে নিরুৎসাহিত করতে সরকার কাজ করছে।
আজ বিকালে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের যৌথ উদ্যোগে “অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রা ও বঙ্গবন্ধু’র রাজনৈতিক দর্শন” শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নগরীর কাকরাইলস্থ আইডিইবি ভবনে সংগঠনের সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এছাড়া বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার ফরিদউদ্দিন রতন।
স্বাগত বক্তব্য রাখেন আইডিইবি’র সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেব।
তাজুল ইসলাম আরো বলেন, বঙ্গবন্ধুর দর্শনের আলোকে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রণীত মহা কর্মপরিকল্পনার মাধ্যমে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে সরকার ব্যাপক কাজ করছে। বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে সম্পদের সুষ্ম বণ্টন ও সমতাভিত্তিক উন্নয়নের নীতিতে কর্ম পরিকল্পনা বাস্তবায়নের ফলে দেশব্যাপী অভূতপূর্ব উন্নয়নের সুফল জনগণ ভোগ করছে। উন্নয়নের এ অপ্রতিরোধ্য অগ্রযাত্রার ফলে বিশ্বে বাংলাদেশ রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে।
তিনি বলেন, রাজনীতিতে ভোগের স্থান নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ত্যাগের মাধ্যমে চলমান উন্নয়ন প্রক্রিয়া এগিয়ে নিতে পারলে সমাজের সকল বিশৃঙ্খলা দূর হবে এবং মানুষের অর্থনৈতিক মুক্তি আসবে।
মুখ্য আলোচক শ্যামল দত্ত বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন জানতে হলে তাঁর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামাচা, পাকিস্তান সরকারের গোয়েন্দা রিপোর্টের পান্ডুলিপি পড়তে হবে। বঙ্গবন্ধু বিশ্বাস করতেন মানুষে মানুষে বৈষম্য থাকবে না। তার এই নীতি দর্শনকে বাস্তবে রূপ দিতে হলে ত্যাগের রাজনীতি প্রতিষ্ঠিত করতে হবে। সম্পদ ও উন্নয়ন বৈষম্য দূর করা ছাড়া বঙ্গবন্ধু আদর্শ ও স্বাধীনতা অর্থবহ হবে না।

আরও সংবাদ