Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu July 16 2020 ,

  • Techno Haat Free Domain Offer

ইরাকে বাংলাদেশ মিশনের সঙ্গে ঢাকা ঘনিষ্ঠ যোগাযোগ রাখছে : মোমেন

Published:2020-01-08 11:36:19    
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন আজ বলেছেন, মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরার প্রেক্ষিতে ইরাকে অবস্থানরত প্রবাসি শ্রমিকদের নিরাপত্তায় বাগদাদের বাংলাদেশ মিশনের সঙ্গে ঢাকা ঘনিষ্ঠ যোগাযোগ রাখছে। পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন যে, কতিপয় সুনির্দিষ্ট হামলা সত্ত্বেও ইরাকে অবস্থানরত বাংলাদেশী নাগরিকরা নিরাপদে থাকবেন।
আব্দুল মোমেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবর্তিত,‘সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরীতা নয়’ এই পররাষ্ট্র নীতির আলোকে বাংলাদেশ বৈশ্বিক শান্তি দেখতে চায়। বাংলাদেশের অবস্থান ব্যাখ্যা করে তিনি বলেন,‘ সকলের সঙ্গে আমাদের ভাল সম্পর্ক রয়েছে।’ পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান বিশ্বায়নে এই সময় শান্তি ও সংহতি জরুরি এবং বিশ্বের যে কোন প্রান্তে এসব ব্যহত হলে সবখানে তার নেতিবাচক প্রভাব পড়বে। মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরার প্রেক্ষিতে তৃতীয় বিশ্বযুদ্ধের কোন আশংকা আছে কিনা- এমন এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা প্রত্যাশা করছি না, তৃতীয় বিশ্বযুদ্ধ হতে পারে এমনটি আমি মনে করি না।’
পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে আনুষ্ঠিত সাব-কমিটির বৈঠক শেষে আন্তর্জাতিক মাতৃভাষা ইনষ্টিটিউটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 

আরও সংবাদ