Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun August 09 2020 ,

  • Techno Haat Free Domain Offer

রাষ্ট্রপতি কাল শাবিপ্রবি’র সমাবর্তনে অংশ নেবেন

Published:2020-01-08 11:37:14    
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামীকাল বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তৃতীয় সমাবর্তনে অংশ নেবেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন আজ সন্ধ্যায় বাসসকে জানান, বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ ক্যাম্পাসে ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।
রাষ্ট্র প্রধান সেখানে শাবিপ্রবি’র সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেয়ার আগে হযরত শাহজালাল(র.) এবং হযরত শাহপরান(র.)-এর মাজার জিয়ারত করবেন।
বিশিষ্ট সাহিত্য সমালোচক ও লেখক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন। সেখানে মোট ৬,৭৫০ জন স্নাতক ডিগ্রি লাভ করবেন।
মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, জাতীয় নেতৃবৃন্দ, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাসহ অন্যান্যরা সমাবর্তনে যোগ দেবেন।
শাবিপ্রবি’র ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, শিক্ষার্থীদের শিক্ষাগত অসামান্য দক্ষতা ও অবদানের জন্য মোট ২০টি স্বর্ণপদক বিতরণ করা হবে। প্রায় ৮৯ জন শিক্ষার্থীকে এই অনুষ্ঠানে ‘উপাচার্য পুরষ্কার’ প্রদান করা হবে।
সমাবর্তনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থাপনার মধ্যে ক্যাম্পাস এবং এর আশেপাশের অঞ্চলে একটি উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।
শাবিপ্রবি’র শিক্ষক এবং শিক্ষার্থীরা ইতোমধ্যেতাদের আমন্ত্রণ কার্ড এবং একাডেমিক কস্টিউমস সংগ্রহ করেছে।
 

আরও সংবাদ