Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon February 24 2020 ,

  • Techno Haat Free Domain Offer

প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশে বৈপ্লবিক পরিবর্তন এসেছে : তাজুল ইসলাম

Published:2020-01-25 22:20:19    
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে দেশে বৈপ্লবিক পরিবর্তন এসেছে, এটা অস্বীকার করার সুযোগ আজ কারো নেই।
আজ শনিবার আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে তৃতীয় আইটি ফেয়ার উপলক্ষে আয়োজিত ‘স্মার্ট সিটি চট্টগ্রাম’ শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য এম এ লতিফ, বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাবেক উপাচার্য ড. রফিকুল আলম। এতে সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
মন্ত্রী বলেন, স্মার্ট মানে উৎকৃষ্ট। একটি নগরীতে অনেক উপাদান আছে। সব উপাদান স্মার্ট হলে নগরী স্মার্ট হবে। চট্টগ্রামের গুরুত্ব আজীবন থাকবে। এ গুরুত্ব ধরে রাখতে স্টাডি করতে হবে। সময়ের সঙ্গে সঙ্গে বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ছে।
পোর্ট কানেক্টিং রোড ও আগ্রাবাদ এক্সেস রোডের উন্নয়ন কাজ প্রসঙ্গে তিনি বলেন, চার বছরেও এ দুই সড়কের কাজে আশানুরূপ অগ্রগতি হয়নি, আমরা সন্তুষ্ট নই। নগরীর উন্নয়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেই। সারা বিশে^ সড়কের পাশে ইউটিলিটি লাইনের জন্য আলাদা জায়গা থাকে। স্থপতিরা কিভাবে বক্স কলভার্ট করলেন? এখানে দোষারোপের সংস্কৃতি চলছে। এটি সমাধানের উপায় হতে পারে না।
গোলটেবিল আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী আলী আশরাফ।
 

আরও সংবাদ