Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun June 07 2020 ,

  • Techno Haat Free Domain Offer

কম্বডিয়ায় প্রবাসীদের পাশে বাংলাদেশ-কম্বোডিয়া বিজনেস এসোসিয়েশন

Published:2020-04-12 01:07:36    

এশিয়ার অন্যতম দেশ কম্বোডিয়ায় বাংলাদেশের প্রায় ৫ হাজার লোকের বসবাস। কম্বোডিয়ায় শ্রমিক, পেশাজীবী ও ব্যবসায়ীদের মধ্যে সুসম্পর্ক বিরাজমান। বাংলাদেশের সর্বস্তরের প্রবাসীদের করোনা ভাইরাস মহামারির এই দুর্যোগে সহায়তা করে যাচ্ছে বাংলাদেশ কম্বোডিয়া বিজনেস এসোসিয়েশন। 

এসোসিয়েশনের পক্ষ হতে ইতোমধ্যে শতাধিক শ্রমিকদের খাদ্য ও আবাসন সুবিধা দেয়া হয়েছে। কম্বোডিয়ায় বাংলাদেশি প্রায় শতাধিক পর্যটক আটকে পড়েছে। পর্যটকদের সহায়তা করে যাচ্ছে থাইল্যান্ডের সাথে সমন্বয় করে বাংলাদেশ দূতাবাস।

এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আমিনুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল আব্দুল আহাদের সরাসরি তত্বাবধানে প্রবাসীদের খাদ্য, চিকিৎসা, আবাসন ও আর্থিক সহায়তা দেয়া হচ্ছে।

ইতোমধ্যে এসোসিয়েশনের ফেসবুক পেজে ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশি শ্রমিকদের সাথে যোগাযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানানো হয়। এসোসিয়েশন বাংলাদেশ দূতাবাস ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের  নির্দেশ পরিপালন করে কার্যক্রম বাস্তবায়ন করছে। 

কোভিড -নাইনটিনের কারণে যেকোনো প্রবাসী বাংলাদেশির কোনো কর্মসংস্থান প্রয়োজন হলে এসোসিয়েশনের পক্ষ হতে সর্বাত্মক সহায়তা করার চেষ্টা করা হবে কর্মসংস্থানের বলেও জানানো হয়।

প্রবাসীদের স্বাস্থ্যসেবার জন্যে ১৪ জন চিকিৎসকের সমন্বয়ে কমিটি করা হয়েছে, খোলা হয়েছে হটলাইনের দুটো নম্বর  +855969565483 ,+855969451921  আসুন মানবিক হই এই স্লোগানকে সামনে রেখে সার্বক্ষণিক কম্বোডিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সহায়তা করতে এসোসিয়েশন বদ্ধপরিকর।

আরও সংবাদ