Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat June 06 2020 ,

  • Techno Haat Free Domain Offer

রোববার সারাদেশে প্রায় দুই লাখ ক্রেতার কাছে টিসিবির পণ্য বিক্রয়

Published:2020-05-05 17:13:48    
পবিত্র রমজান উপলক্ষে রোববার ঢাকাসহ সারাদেশে ১ লাখ ৯১ হাজার ২ শত ক্রেতার কাছে পণ্য বিক্রয় করেছে ট্রেডিং করপোরেশন অভ বাংলাদেশ (টিসিবি)।
প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে ৪ শত ৭৮টি ট্রাকসেলের মাধ্যমে দেশব্যাপী ৮ শত ২৫ দশমিক ২৪ মেট্রিক টন সয়াবিন তেল, ৫ শত ৬০ মেট্রিক টন চিনি, ৯৫ দশমিক ৬ মেট্রিক টন মশুর ডাল, ৫ শত ৩৮ মেট্রিক টন ছোলা, ৩৫ দশমিক ৮৫ মেট্রিক টন খেজুর এবং ২৮ দশমিক ৫০ মেট্রিক টন পেঁয়াজসহ মোট ২ হাজার ৮৩ দশমিক ১৯ মেট্রিক টন নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ীমূল্যে বিক্রয় করা হয়েছে।
প্রায় তিন হাজার ডিলারের মাধ্যমে এ সকল পণ্য বিক্রয় করা হচ্ছে। জনপ্রতি সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল, ৩ কেজি চিনি, ১ কেজি মশুর ডাল, ২ কেজি ছোলা, ১ কেজি খেজুর এবং ২ কেজি পেঁয়াজ বিক্রয় করা হচ্ছে।
গত পহেলা এপ্রিল থেকে দেশব্যাপী ট্রেডিং করপোরেশন অভ্ বাংলাদেশ (টিসিবি) উল্লেখিত নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করছে। বাণিজ্য মন্ত্রণালয় টিসিবি’র মাধ্যমে সাশ্রয়ী মূল্যে চিনি প্রতি কেজি ৫০ টাকা, মশুর ডাল প্রতি কেজি ৫০ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা, ছোলা প্রতি কেজি ৬০ টাকা, খেজুর প্রতি কেজি ১২০ টাকা এবং পেঁয়াজ ৩৫ টাকা মূল্যে বিক্রয় করছে।
 

আরও সংবাদ