Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat June 06 2020 ,

  • Techno Haat Free Domain Offer

বাংলাদেশের তিনটি বেসরকারি সংস্থাকে জাপানের ২ কোটি ৪০ লাখ টাকা সহায়তা

Published:2020-05-05 17:21:42    
বাংলাদেশের তৃণমূল পর্যায়ে সামাজিক মানবিক নিরাপত্তা জোরদার করার লক্ষে তিনটি বেসরকারি সংস্থাকে ২ কোটি ৪০ লাখ টাকা আর্থিক সহায়তা দেবে জাপান সরকার।
আজ ঢাকায় অবস্থিত জাপানি দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
গ্র্যান্ড অ্যাসিস্ট্যান্স ফর গ্রাসরুটস হিউম্যান সিকিউরিটি (জিজিএইচএসপি) প্রকল্পের আওতায় এ সহায়তা দেয়া হবে।
সহায়তাপ্রাপ্ত সংস্থাগুলো হলো- ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘ (টিএমএসএস), প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশন এবং ট্রাস্ট ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দি প্যারালাইজড (টিআরপি)।
এর মধ্যে বগুড়ায় অবস্থিত টিএমএসএস মেডিক্যাল হাসপাতাল ও রাহমাতুল্লাহ মেডিক্যাল হাসপাতালে হৃদরোগ ও ট্রমা বিভাগের সক্ষমতা বাড়াতে টিএমএসএস’কে প্রায় ৭০ লাখ টাকা, প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনকে রাজশাহী সিটি করপোরেশনের মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের জন্য প্রায় ৭০ লাখ টাকা এবং টিআরপির সেন্টার ফর রেহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড প্রকল্পের আওতায় মৌলভীবাজার সদর উপজেলায় একটি এক তলা পুনর্বাসন কেন্দ্র নির্মাণের জন্য প্রায় ১ কোটি টাকা অনুদান দেয়া হবে।
জাপান সরকার ১৯৮৯ সাল থেকে তৃণমূল পর্যায়ের মানুষের আর্থ-সামাজিক নিরাপত্তা উন্নয়নের জন্য গ্র্যান্ড অ্যাসিস্ট্যান্স ফর গ্রাসরুটস হিউম্যান সিকিউরিটি (জিজিএইচএসপি) প্রকল্পের আওতায় ১৯৭টি এনজিও প্রকল্পে অর্থায়ন করেছে। ইতোমধ্যে এই প্রকল্পের আওতায় বাংলাদেশে কর্মরত বিভিন্ন এনজিওকে মোট প্রায় ১৫ মিলিয়ন ডলার আর্থিক সহায়তা দেয়া হয়েছে।
 

আরও সংবাদ