Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu September 23 2021 ,

  • Techno Haat Free Domain Offer

প্রধানমন্ত্রী ও তাঁর সরকার অনেক অসম্ভবকে জয় করেছে: পরিকল্পনা মন্ত্রী

Published:2020-12-13 10:08:41    
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন ,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার অনেক অসম্ভবকে জয় করতে সক্ষম হয়েছেন। ভাটি অঞ্চল হিসেবে খ্যাত সুনামগঞ্জের যতসব উন্নয়ন হচ্ছে তার সকল কৃতিত্বও তাঁর।
শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরাধিকার হিসেবে নেতৃত্ব দিচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, “ আমি তাঁর উন্নয়ন অভিযাত্রার একজন সহযাত্রী। তাঁর নেতৃত্বে বিগত ১২ বছরের শাসনামলে অনেক অসম্ভবকে তিনি ও তার সরকার জয় করতে সক্ষম হয়েছেন। দেশে সকলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর মতো সেতু করেই ছেড়েছেন। চট্রগ্রামে কর্ণফুলী নদীর নীচ দিয়ে টার্নেল স্থাপনের কাজ দ্রত এগিয়ে চলছে।”
পরিকল্পনা মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্ব ও সুযোগ্য নির্দেশনায় আমরা সমুদ্র জয় করেছি, মহাকাশ জয় করেছি, আমরা দরিদ্রতাকে জয় করতে যাচ্ছি ,এগুলো একমাত্র তাঁর সাহসি উদ্যোগের জন্যই সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী দেশ ও দেশের মানুষের উন্নয়ন ও কল্যাণে যা করেছেন তার মুল্যায়ন অবশ্যই এদেশের মানুষ করবে বলে সভায় আশাবাদ ব্যাক্ত করেন তিনি।
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান আজ বিকেলে সুনামগঞ্জ শহরের হাউজিং স্ট্রেট মাঠে সুনামগঞ্জ জেলা ও সদর উপজেলা পরিষদ আয়োজিত তাঁকে দেয়া সংবর্ধনার জবাবে একথা বলেন।
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপিকে অভিনন্দন জানিয়ে সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে এ সুধি সমাবেশের আয়োজন করা হয়। সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট এর সভাপতিত্বে এ সমাবেশ অনষ্ঠিত হয় ।
পরিকল্পনা মন্ত্রী তাঁর বক্তব্যে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তির বিশ্ববিদ্যালয় অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।এসময় তিনি হাওর জনপদের উন্নয়নের স্বার্থে সরকারকে সমর্থন ও সহযোগিতা করার জন্য সবার প্রতি আহ্বান জানান।
এম এ মান্নান বলেন, ‘আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলে অবহেলা বঞ্চনার অবসান হয়, মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটে,দেশের মানুর আর্থসামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে, উন্নয়নে কেউ বঞ্চিত থাকেননা। এটাই হচ্ছে আওয়ামীলীগের রাজনৈতিক দর্শন।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ,পুলিশ সুপার মিজানুর রহমান, সিভিল সার্জন ডা.শামস উদ্দিন, মুক্তিযোদ্ধা আলী আমজদ,অ্যাড হুমায়ুন মঞ্জুর চৌধুরী,সাবেক সংসদ সদস্য শামছুন্নাহার বেগম শাহানা রাব্বানী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সাংবাদিক শেরগুল আহমদ, পরিমল কান্তি দে,শামীম আহমদ চৌধুরী, হোস আলী প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল।
দীর্ঘদিন পর করোনামুক্ত হয়ে আজ প্রথমবারের মতো একদিনের সংক্ষিপ্ত সফরে সিলেট ও সুনামগঞ্জ সফরে আসেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান । সকালে বেসরকারি বিমানে সিলেট এসে পৌছলে বিমানবন্দরে মন্ত্রীকে সংবর্ধনা জানান আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে তিনি সেখান থেকে সরসরি সুনামগঞ্জে যান এবং সেখানে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদান ও মতবিনিময় সভায় যোগ দেন। বিকালে মন্ত্রী সুনামগঞ্জ উপশহর মাঠে ভাটি বাংলার উন্নয়ন নিয়ে মতিবিনিময় সভায় বক্তব্য রাখেন।

আরও সংবাদ